Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৪ আষাঢ় ১৪২৮, ০৬ যিলক্বদ ১৪৪২ হিজরী

পাকিস্তানের নতুন মন্ত্রিপরিষদের শপথ স্থগিত

| প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৭, ১২:২২ এএম

ইনকিলাব ডেস্ক : স্থানীয় সময় গতকাল বিকেল সাড়ে ৫টার দিকে পাকিস্তানের অন্তর্বর্তী মন্ত্রিপরিষদের শপথগ্রহণের কথা থাকলেও শেষ পর্যন্ত তা হয়নি। দেশটির প্রেস ইনফরমেশন ডিপার্টমেন্টের (পিআইডি) এক বিবৃতিতে শপথ স্থগিতের কথা জানানো হয়েছে। তবে পরবর্তীতে কখন শপথ অনুষ্ঠিত হবে তা জানানো হয়নি।
পিআইডি’র বিবৃতিতে বলা হয়, ‘কেন্দ্রীয় মন্ত্রিপরিষদের শপথ স্থগিত করা হলো। সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করছি।’
নওয়াজ শরীফের সঙ্গে অন্তর্বর্তী প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসীর বৈঠকের কয়েক ঘণ্টা পর শপথ স্থগিতের ঘোষণা দেওয়া হলো।
গতকাল সকালে মোটরশোভা যাত্রায় উত্তরাঞ্চলীয় শহর মুরিতে যান আব্বাসী। পদত্যাগের পর থেকে মুরির নিজস্ব বাসভবনে থাকছেন নওয়াজ। সেখানেই আব্বাসী ও নওয়াজের বৈঠক হয়। ওই বৈঠকে নওয়াজ শরীফের ভাই পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শাহবাজ শরীফও উপস্থিত ছিলেন।
বৈঠকে নতুন মন্ত্রিপরিষদ নিয়ে নওয়াজের সঙ্গে আলাপ করেন আব্বাসী। পাকিস্তানি সংবাদমাধ্যম ডন জানায়, নতুন মন্ত্রিপরিষদে নওয়াজ সরকারের অনেক মন্ত্রীই অন্তর্ভুক্ত থাকবেন বলে ধারণা করা হচ্ছে। তবে নওয়াজের চেয়ে আব্বাসীর মন্ত্রিপরিষদের আকার ছোট হবে।
এর আগে মঙ্গলবার জাতীয় পরিষদের ভোটাভুটিতে সংখ্যাগরিষ্ঠের সমর্থন নিয়ে অন্তর্বর্তী প্রধানমন্ত্রী নির্বাচিত হন আব্বাসী। পদত্যাগের পর দলীয় এক বৈঠকে ছোট ভাই শাহবাজ শরীফকে প্রধানমন্ত্রী হিসেবে মনোনীত করেন অযোগ্য ঘোষিত প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। তবে প্রধানমন্ত্রী হতে হলে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শাহবাজকে প্রথমে নওয়াজের শূন্য আসনে প্রতিদ্ব›িদ্বতা করতে হবে। আর সেই পর্যন্ত অন্তর্বর্তী প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করবেন আব্বাসী। সূত্র : ডেইলি এক্সপ্রেস ও ডন।

 



 

Show all comments
  • আজিজ ৩ আগস্ট, ২০১৭, ১:৫৬ এএম says : 0
    বিষয়টি খুবই উদ্বেগের ....................
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ