Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার ব্রাহ্মণবাড়িয়ায় সাংবাদিকের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা

| প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৭, ১২:৫৯ এএম


ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : সীমান্ত খোকন নামে এক সাংবাদিকের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারায় মামলা হয়েছে। গত মঙ্গলবার রাতে নবীনগর উপজেলার বীরগাঁও ইউনিয়নের কিশোরপুর (টানচক) গ্রামের মো. মাসুদ মিয়া মামলাটি করেন। ডেইলি অবজারভার পত্রিকার ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি সীমান্ত খোকনের বিরুদ্ধে মামলাটি করা হয়েছে।
বাদী অভিযোগ করেন, ‘তার মেয়ে ধর্ষণের শিকার হওয়ার বিষয়টি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। বিবাদী তার মেয়ে ও পুলিশের বিরুদ্ধে ইচ্ছাকৃতভাবে মিথ্যা, অশ্লীল এবং বানোয়াট সংবাদ প্রকাশ করেছে। বিবাদী সামাজিকভাবে তার পরিবার ও মেয়ের ভাবমর্যাদা নষ্ট করাসহ তাদের প্রতিপন্ন করার উদ্দেশে এ ধরনের বিভ্রান্তি ও উস্কানিমূলক সংবাদ প্রকাশ করেছে। যে কারণে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে’।
সীমান্ত খোকন গতকাল সন্ধ্যায় সাংবাদিকদের জানান, এটা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র। গত ২৭ জুলাই আমার ফেসবুক স্ট্যাটাসে নবীনগর থানার এক পুলিশ কর্মকর্তার দেওয়া হুমকির কথা লিখেছিলাম। তিনি আমার বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা করবেন বলে হুমকি দিয়েছিলেন। মামলার মাধ্যমে এরই প্রতিফলন ঘটানো হলো।
এদিকে মেয়েটি ও তার পরিবারের লোকজন জানান, ২৪ জুলাই রোদে কাপড় শুকানো ঘটনাকে কেন্দ্র করে মাসুদ মিয়ার স্ত্রী ও তার শিশু কন্যা মারধরের শিকার হন। মাসুদ মিয়ার ভাই দিদার মিয়া ও তার স্ত্রী তাদেরকে মারধর করেন। এ নিয়ে ২৫ জুলাই সীমান্ত খোকন নামে ওই সাংবাদিক ফেসবুকে দেওয়া স্ট্যাটাসে উল্লেখ করেন, আপন চাচার হাতে ভাতিজি ধর্ষণের শিকার হয়েছে এবং মা-মেয়েকে দুই দিন ধরে ঘরে বন্দি করে রাখা হয়েছে। যা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।
গতকাল বিকেলে নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম সিকদার মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন,‘ফেসবুক স্ট্যাটাসে ওই সাংবাদিক মিথ্যার আশ্রয় নিয়েছেন। এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ