Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৮ রবিউস সানি ১৪৪১ হিজরী

মুসলিম উম্মাহ’র বিরুদ্ধে বহুমুখী ষড়যন্ত্র চলছে : আল্লামা জুনায়েদ বাবুনগরী

প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর মহাসচিব ও হাটহাজারী মাদরাসার সিনিয়র মুহাদ্দিস আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, মুসলিম উম্মাহর বিরুদ্ধে ইহুদী-খ্রিস্টান গোষ্ঠী বহুমুখী ষড়যন্ত্র চালাচ্ছে। সাম্রাজ্যবাদী সন্ত্রাসীরা মুসলমানদের রক্ত নিয়ে হুলি খেলায় মেতে উঠেছে। তারা মুসলিম দেশগুলোতে সন্ত্রাস ও নাস্তিকতা ছড়াচ্ছে। আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, সন্ত্রাস ও দুর্নীতি দেশকে গ্রাস করে ফেলেছে। যারা সন্ত্রাস ও দুর্নীতি করে তারা কেউ মাদরাসা শিক্ষিত নন। সন্ত্রাস ও দুর্নীতি বন্ধ করতে সর্বস্তরে অহির শিক্ষা চালু করতে হবে। গতকাল বিকেলে ঢাকা-চট্রগ্রাম রোডের সাইনবোর্ড মাহমুদনগর মারকাজুল হুদা মাদরাসা ময়দানে দু’দিন ব্যাপী বার্ষিক মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে আল্লামা জুনায়েদ বাবুনগরী একথা বলেন। ফতুল্লার পূর্ব ইসদাইর মাদরাসায়ে কারিমিয়ার মুহতামীম মাওলানা আবু সায়েম খালেদের সভাপতিত্বে মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত হাফেজ্জী হুজুর (রহ.) ছাহেবজাদা মাওলানা ক্বারী শাহ আতাউল্লাহ, মাওলানা আনোয়ার হুসাইন জিহাদী, মাওলানা আব্দুল কুদ্দুস ফারুকী, মাওলানা মুজিবুর রহমান, মুফতী আজহারুল ইসলাম, মাওলানা আব্দুস সালাম। আমন্ত্রিত মেহমান হিসেবে উপস্থিত ছিলেন, হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, হযরত হাফেজ্জী হুজুর (রহ.) নাতী হাফেজ মাওলানা আব্দুল গনি, খেলাফত আন্দোলনের নেতা মাওলানা মুজিবুর রহমান হামিদী ও মাওলানা ফিরোজ আশরাফী।
আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, সন্ত্রাস করা রাসূলের (সা.) শিক্ষা পরিপন্থী। তিনি বলেন, কওমী মাদরাসা দেশের জন্য রহমত স্বরূপ। কওমী মাদরাসায় কুরআন-হাদিসের সহীহ তালিম দেয়া হয়। আমল, আখলাক, তাকওয়া পরহেজগারী শিক্ষা দেয়া হয় কওমী মাদরাসায়। তিনি বলেন, মানুষের অন্তরে খোদাভীতি সৃষ্টি করে অন্যায় অনাচার মুক্ত শান্তিময় সমাজ কায়েম করতে কওমী মাদরাসাগুলো নিরলস প্রচেষ্টা চালাচ্ছে। আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, নাস্তিকরা মুসলমানদের ঈমান হরনের জন্য মিডিয়াকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। কওমী মাদরাসাগুলোকে টার্গেট করে নানা অপপ্রচার চালানো হচ্ছে। বি-বাড়িয়ায় জামেয়া ইউনুছিয়ায় হামলা চালিয়ে মসজিদ মাদরাসা ধ্বংস করার চক্রান্ত করা হচ্ছে। তিনি বলেন, হাফেজ মাসুদ নামের মাদরাসার ছাত্রকে গুলি করে শহীদ করা হয়েছে। দেশের নাগরিক হিসেবে এই জঘন্য বর্বরতা মেনে নেয়া যায় না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ