Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী

জম্মু ও কাশ্মীরে সেনাসহ ভারতীয় মেজর নিহত

| প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভারতের জম্মু ও কাশ্মীর রাজ্যে নিরাপত্তা বাহিনীর তল্লাশি দলের ওপর গুলিবর্ষণে সেনাবাহিনীর এক মেজরসহ দুই সৈন্য নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার সকালে রাজ্যের শোপিয়ান জেলায় এ ঘটনা ঘটেছে বলে পুলিশের বরাতে জানিয়েছে সংবাদ মাধ্যম। এ সময় দু’পক্ষের গোলাগুলিতে নিরাপত্তা বাহিনীর অপর এক সৈন্য আহত হয়। গত বুধবার রাতে শোপিয়ানের জিয়াপোরা এলাকায় তল্লাশি অভিযানটি শুরু করেছিল ভারতীয় সেনাবাহিনী।
গোয়েন্দা সূত্রে ওই এলাকার পার্শ্ববর্তী বনে বিচ্ছিন্নতাবাদীদের অবস্থানের খবর পেয়ে অভিযানটি শুরু করা হয় বলে জানিয়েছেন পুলিশের এক উর্ধ্বতন কর্মকর্তা। অভিযান চলার সময় হামলাকারীরা নিরাপত্তা বাহিনীর দলটিকে লক্ষ্য করে গুলিবর্ষণ করলে সেনাবাহিনীর তিন সদস্য আহত হন। তাদের শ্রীনগরের সামরিক হাসপাতালে নেয়ার পর মেজরসহ দুজনের মৃত্যু হয় বলে জানিয়েছে পুলিশ। তল্লাশি অভিযান অব্যাহত আছে বলে জানিয়েছেন পুলিশের ওই কর্মকর্তা। পৃথক আরেকটি ঘটনায় একইদিন সকালে কুলগাম জেলার গোপালপোরা গ্রামে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলিতে দুই স্বাধীনতাকামী নিহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এনডিটিভি।



 

Show all comments
  • মনিরুল ইসলাম ৪ আগস্ট, ২০১৭, ২:৫৬ এএম says : 0
    এগুলো যে কবে বন্ধ হবে ?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ