Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ওআইসি মহাসচিবের রোহিঙ্গা শিবির পরির্দশন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৭, ৩:০৭ পিএম | আপডেট : ৯:৪০ পিএম, ৪ আগস্ট, ২০১৭

বিশ্বের ৫৭টি মুসলিম দেশের জোট ‘ইসলামী সহযোগিতা সংস্থা’র (ওআইসি) মহাসচিব ড. ইউসেফ বিন আহমাদ আল-ওথাইমিন আজ কক্সবাজারের রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন করেছেন। এসময় তিনি শিবিরে অবস্থানরত রোহিঙ্গাদের সাথে কথা বলেছেন। ওআইসি মহাসচিব বিমানযোগে ঢাকা থেকে কক্সবাজার পৌঁছে সড়ক পথে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শরণার্থী শিবিরে যান।

ওআইসি মহাসচিব রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছালে সেখান অবস্থানরত কর্মকর্তা ও রোহিঙ্গারা তাঁকে স্বাগত জানান। এসময় নির্যাতিত রোহিঙ্গা মুসলমানদের আশ্রয় দেয়ার জন্য তিনি বাংলাদেশের প্রশংসা করেন। রোহিঙ্গা সমস্যা সমাধানে ওআইসি সর্বাত্মক সহযোগিতা দিতে প্রস্তুত বলেও জানান ড. ওথাইমিন।

রোহিঙ্গা শিবিরে আশ্রয় নেওয়া মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানদের সঙ্গে দেখা করে তিনি ওআইসির পক্ষ থেকে সমবেদনা ও সহমর্মিতা জানান। ড.ওথাইমিন একঘণ্টা সেখানে অবস্থান করে ফিরে আসেন। এসময় তার সাথে কক্সবাজারের জেলা প্রশাসক আলী হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ছিলেন।

উল্লেখ্য ওআইসি মহাসচিব চার দিনের সফরে গতকাল বাংলাদেশে আসেন।

 

 



 

Show all comments
  • Sk hanif ৪ আগস্ট, ২০১৭, ৩:১৫ পিএম says : 0
    Good luck
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন