Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বন্দরনগরীতে ১২৮৮ কেন্দ্রে শিশুদের ভিটামিন ‘এ’ প্লাস সেবন

| প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : জাতীয় কর্মসূচির অংশ হিসেবে বন্দরনগরী চট্টগ্রামে চসিকের ৪১টি ওয়ার্ডের ১২৮৮ কেন্দ্রে গতকাল (শনিবার) শিশুদের ভিটামিন ‘এ’ প্লাস সেবন করানো হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে মেয়র আ জ ম নাছির উদ্দীন সিটি কর্পোরেশনের উদ্যোগে পরিচালিত সুলভে চিকিৎসাসেবা গ্রহণের জন্য নগরবাসীর প্রতি আহŸান জানিয়েছেন।
জাতীয়ভিত্তিক এ কর্মসূচির আওতায় গতকাল চসিকের উদ্যোগে নগরীতে ৬ থেকে ১১ মাস বয়সী প্রায় ৭৫ হাজার শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৪ লাখ ৮০ হাজার শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়েছে। মেয়র আ জ ম নাছির উদ্দীন নগরীর উত্তর কাট্টলী মোস্তফা-হাকিম নগর মাতৃসদন হাসপাতালে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাইয়ে ক্যাম্পেইন উদ্বোধন করেন। এ উপলক্ষে অনুষ্ঠিত সুধী সমাবেশে সভাপতিত্ব করেন কাউন্সিলর ও প্যানেল মেয়র-৩ অধ্যাপক নিছার উদ্দীন আহমেদ মঞ্জু।
প্রধান অতিথির বক্তব্যে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, চসিকের স্বাস্থ্যসেবা কার্যক্রম চট্টগ্রামসহ দেশব্যাপী সুনাম কুড়িয়েছে। প্রতি বছর ১৩ কোটি টাকা ভর্তুকি দিয়ে স্বাস্থ্যসেবা অব্যাহত রাখা হয়েছে। ইতোমধ্যে নগরীর গরীব ও স্বল্পআয়ের লোকদের সুলভে চিকিৎসাসেবা প্রদানের জন্য ওয়ার্ড পর্যায়ে পরিচালিত হাসপাতাল ও স্বাস্থ্যসেবাকেন্দ্রের রোগী রেজিষ্টেশন ফি ৩০ টাকা থেকে কমিয়ে ১০ টাকা নির্ধারণ করা হয়েছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চসিকের স্বাস্থ্য ও শিক্ষা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও কাউন্সিলর নাজমুল হক ডিউক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, স্বাস্থ্য কর্মকর্তা মোহম্মদ আলী, মোস্তফা হাকিম হাসপাতালের ইনচার্জ ডা. নাছিম ভুঁইয়া প্রমুখ।
চসিক সূত্র জানায়, গতকাল নগরীর ৪১ ওয়ার্ডে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানের কার্যক্রম চলে। ওয়ার্ডের কাউন্সিলরদের তত্ত¡াবধানে কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা, স্বাস্থ্য সহকারী, স্বাস্থ্যকর্মী ও সংশ্লিষ্ট ইপিআই টেকনিশিয়ান, সুপারভাইজার, টিকাদান কর্মী-স্বাস্থ্যকর্মীগণ এই কার্যক্রমে নিয়োজিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ