Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

হত্যা মামলার পলাতক ৩ আসামিসহ গ্রেফতার ৪

প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

দিনাজপুর অফিস
হত্যা মামলার পলাতক আসামী স্বামী-স্ত্রী ও পুত্রকে ৪ মাস পর দিনাজপুর ডিবি পুলিশ ঢাকা থেকে আটক করেছে। গত বৃহস্পতিবার দিবাগত রাত ৩টায় ঢাকার উত্তরার আব্দুল্লাহপুর এলাকা থেকে দিনাজপুর ডিবি পুলিশের এসআই বজলুর রশিদ ও এসআই হাফিজ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে হত্যা মামলার পলাতক আসামী আলী আকবর লাল মিয়া এবং তার স্ত্রী পেয়ারা বেগম ও পুত্র রবিউল আউয়াল রিয়াদকে গ্রেফতার করেন। গত বছরের ৩০ অক্টোবর জমিজমা সংক্রান্ত বিরোধে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার বিন্নাগাড়ী গ্রামের আশরাফুল আলম মোস্তাফিজ (৬০)-কে পিটিয়ে হত্যা করে। নিহতের পুত্র মনিরুজ্জামান বাদী হয়ে ৩ জনকে আসামী করে ঘোড়াঘাট থানায় হত্যা মামলা দায়ের করেন। হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা দিনাজপুরের ডিবি পুলিশের এসআই বজলুর রশিদ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৪ মাস পর পলাতক ৩ আসামীকে গ্রেফতার করে গতকাল শুক্রবার বিকেলে আদালতে উপস্থিত করলে বিচারক তাদের দিনাজপুর জেলা কারাগারে প্রেরণের আদেশ দেন।
এদিকে মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামীকে ১১ বছর পর দিনাজপুরের পুলিশ গ্রেফতার করেছে। বৃহস্পতিবার রাত সাড়ে ৩টায় দিনাজপুর শহরের সরকারী কলেজ মোড়ে অভিযান চালিয়ে কোতোয়ালী থানার টহল পুলিশের এএসআই রোস্তম আলী অভিযান চালিয়ে মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী আব্দুস সালাম (৫০)-কে গ্রেফতার করেন। জিআর ২৮৭/২০০৫ সালে দিনাজপুরের জেলা ও দায়রা জজ ২য় আদালতে ফেন্সিডিল মামলায় সালামকে যাবজ্জীবন কারাদ- প্রদান করা হয়। রায় ঘোষণার পর থেকে দীর্ঘ ১১ বছর পলাতক থাকার পর সালামকে গ্রেফতার করতে পুলিশ সক্ষম হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা মামলার পলাতক ৩ আসামিসহ গ্রেফতার ৪
আরও পড়ুন