Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বয়সের কারণে অর্থমন্ত্রীর এমন বক্তব্য : মনজিল মোরসেদ

| প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

সিলেট অফিস : ‘বয়স বিবেচনায়’ অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের আদালত অবমাননাসূচক বক্তব্যের পরও তাঁর বিরুদ্ধে কোন অভিযোগ আনা হবে না বলে জানিয়েছেন ষোড়শ সংশোধনী চ্যালেঞ্জ করে আদালতে রিটকারী আইনজীবীদের অন্যতম মনজিল মোরসেদ। সংবিধান সম্পর্কে ‘ধারণা না থাকায়’ অর্থমন্ত্রী এমন বক্তব্য দিয়েছেন বলেও মন্তব্য তাঁর।
ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে গত শুক্রবার সিলেটে অর্থমন্ত্রী মুহিতের প্রতিক্রিয়ার পরের দিন প্রতিক্রিয়া জানান মনজিল মোরসেদ। গতকাল শনিবার সিলেটের আদালতপাড়ায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মনজিল মোরসেদ বলেন, অর্থমন্ত্রী যা বলেছেন, তা অন্তঃসারশূন্য, সংবিধান ও আদালত পরিপন্থি। সরকার চাইলেও এ বিষয়ে নতুন কোনও আইন করতে পারবে না।
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত শুক্রবার (৪ আগস্ট) দুপুরে সিলেটের দক্ষিণ সুরমার সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জন্য ভ‚মি পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের বলেন, সংসদে আমরা আবারও ষোড়শ সংশোধনী পাস করব এবং অনবরতভাবেই এটি করতে থাকবো। দেখি জুডিসিয়ারি কতদূর যায়।
মনজিল মোরসেদ বলেন, এই বক্তব্যকে গুরুত্ব দেওয়ার কিছু নেই। সংবিধান সম্পর্কে ধারণা না থাকায় তিনি (অর্থমন্ত্রী) এমন মন্তব্য করেছেন। সংবিধানে বলা আছে, আপিল বিভাগের রায়ই শেষ কথা। তিনি হয়তো না বুঝেই এসব কথা বলে ফেলেছেন। তিনি আরও বলেন, সংবিধান বোঝেন, নিশ্চয়ই আওয়ামী লীগে এমন লোক আছেন। দু’একজন নাও বুঝতে পারেন। ফলে তারা এই আইনটি আর সংসদে পাস করবেন বলে মনে হয়না। যে আইন সুপ্রিম কোর্ট বাতিল করে, সেই আইন পুনরায় পাস করার সুযোগ নেই, এটি চূড়ান্ত হয়ে গেছে।



 

Show all comments
  • S. Anwar ৬ আগস্ট, ২০১৭, ৬:৩৪ এএম says : 0
    কথাটি একেবারে মিথ্যে নয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্থমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ