Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাহজালালে ২৫ কেজি সোনাসহ যাত্রী আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৭, ১২:০৮ পিএম

রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২৫ কেজি সোনাসহ জামিল আক্তার (৪৮) নামে এক যাত্রীকে আটক করেছে কাস্টমস হাউসের প্রিভেন্টিভ টিম।
গতকাল শনিবার দিবাগত রাতে তাকে আটক করা হয়। কাস্টমস হাউস সূত্রে জানা যায়, জামিল শরীরের নিম্নাঙ্গে বন্ধনীর মধ্যে ২৫০টি সোনার বার লুকিয়ে রেখেছিলেন। এসব বারের মোট ওজন ২৫ কেজি। আনুমানিক দাম সাড়ে ১২ কোটি টাকা।
ঢাকা কাস্টমস হাউসের সহকারী কমিশনার আহসানুল কবীর জানান, জামিল সিঙ্গাপুর থেকে সিঙ্গাপুর এয়ারলাইন্সের এসকিউ ৪৪৬ নম্বর ফ্লাইটে গতকাল রাত সাড়ে ১০টার দিকে শাহজালাল বিমানবন্দরে নামেন। সন্দেহজনক গতিবিধির কারণে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। তল্লাশির পর সোনার বারগুলো পাওয়া যায়। তিনি গত ছয় মাসে মোট ১৩ বার বিদেশ ভ্রমণ করেছেন। আহসানুল কবীর আরও জানান, জামিলকে থানায় সোপর্দ করার প্রক্রিয়া চলছে।
কাস্টমস হাউস বলছে, এটি এই বছরের সবচেয়ে বড় সোনার চালান। গত বছরের আগস্ট মাসে হুইলচেয়ার করে আসা যাত্রী আতাউল মুজিবের কাছ থেকে ২৩ কেজি সোনা আটক করা হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ