Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭, ০১ পৌষ ১৪২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী

মামা চিন্তা করিস না, আবার দেখা হবে

বিজয়ীর ভঙ্গিতে হাত নেড়ে তার সঙ্গীদের উদ্দেশে তুফান

| প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

মহসিন রাজু, বগুড়া থেকে : বগুড়ার চাঞ্চল্যকর তরুণী ধর্ষণ মামলার প্রধান আসামী তুফান সরকার ও ধর্ষিতা এবং ধর্ষিতার মা’ মুন্নিকে চুল কেটে ন্যাড়া করার ঘটনায় গ্রেফতার ওয়ার্ড কাউন্সিলর রুমকিকে আদালতে হাজির করে ৪র্থ দফায় রিমান্ডের আবেদন করা হলে আদালত পুলিশের করা রিমান্ড আবেদন নাকোচ করে দিয়েছেন। তবে দু’জনকে ৭দিনের মধ্যে জেল গেটে পুলিশ জিজ্ঞাসাবাদ করতে পারবে বলে নির্দেশনা দিয়েছেন আদালত বলে জানিয়েছে মামলার আইও বগুড়া সদর থানার ওসি (অপারেশন) আবুল কালাম আজাদ। বগুড়ার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্র্রেট শ্যাম সুন্দর রায় এ সংক্রান্ত দেন।
এর ফলে এই মামলায় গ্রেফতার আসামীদের মধ্যে ধর্ষক তুফান সরকার, পৌর কাউন্সিলর, মারজিয়া হাসান রুমকি, তুফানের স্ত্রী আশামনি, শ্বাশুড়ি রুমি আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিতে অস¦ীকার করায় তাদের সবাইকে জেল গেইটে জিজ্ঞাসাবাদের অনুমতি দিল
আইনজীবীদের সমাবেশ :
এদিকে তরুণী ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে বগুড়ায় চলমান প্রতিবাদের মিছিলে যুক্ত হল বগুড়ার জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। সংগঠনটির সভাপতি অ্যাডভোকেট মোখলেছুুর রহমানের সভাপতিত্বে বগুড়া জজকোর্ট সড়কে অনুষ্ঠিত এই আইনজীবী সমাবেশে বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল বাসেত, বগুড়া আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মোজাম্মেল হক প্রমুখ।
আইনজীবী ফোরামের এই সভায় ঘোষণা দেন ‘‘আইনজীবী ফোরামের কোন সদস্যই ধর্ষক তুফান সরকার গংদের কোনো রকম আইনী সহায়তা দেবেনা। সেই সাথে তারা কোনোরকম ফি গ্রহন ছাড়াই ধর্ষিতা তরুণী ও তার মায়ের পক্ষে প্রসিকিউশনের পক্ষ নিয়ে এবং স্বতন্ত্রভাবে সহযোগিতা দিয়ে যাবে।
হঠাৎ সুস্থ তুফান : অসুস্থতার ভান কি তবে অভিনয় ?
গত ২৮ জুল্ইা তরুণী ধর্ষণ মামলায় গ্রেফতার বগুড়ার গড ফাদার তুফান সরকারকে রিমান্ডের আবেদনের জন্য পুলিশ ৪ বার হাজির করে আদালতে। তবে কোনোবারই সে ১৬৪ ধারায় জবানবন্দি দিতে অস্বীকৃতি জানায় ও এমনভাবে আদালতের কাঠগড়ায় শারীরীক ভঙ্গি করে যা দেখে মনে হয় সে অসুস্থ, পুলিশ তাকে মারধর করেছে। শেষ বারে গতকাল রোববার যখন আদালতের বিচারক রিমান্ডের আবেদন প্রত্যাখান করে তখনই সে উৎফুল্ল হয়ে ওঠে। আর জেল খানায় নেওয়ার পথে পুলিশ যখন তাকে পুলিশ ভ্যানের দিকে নিয়ে যায়, তখন সে বিজয়ীর ভঙ্গিতে হাত নেড়ে তার সঙ্গীদের উদ্দেশ্যে বলে, ‘‘মামা চিন্তা করিসনা, আবার দেখা হবে ?’’ কয়েকজন প্রত্যক্ষদর্শী এই দৃশ্য দেখে বলে, বগুড়ার পুলিশ কি তবে তুফানের অভিনয়ের কাউন্টার পার্ট ? পুরো জাতির সাথে কি এটা একটা তামাশা ?
কয়েকজন সিনিয়র সাংবাদিকও এপ্রসঙ্গে মন্তব্য করেন, তুফান ও মতিনের অর্থনৈতিক সুবিধাভোগিরা এতদিন যে বলছিল ওদের কিছুই হবেনা, এখনতো সেটাই সত্যি মনে হচ্ছে ?

 


Show all comments
  • Wasif Muhammad ৭ আগস্ট, ২০১৭, ১১:৩৭ এএম says : 2
    দেশ কি তাহলে ওদের দখলে চলে গেল
    Total Reply(0) Reply
  • MD Kuddus Mondol ৭ আগস্ট, ২০১৭, ১১:৩৮ এএম says : 0
    আর যেন দেখা না হয়।সেই ব্যাবস্হা করা দরকার।
    Total Reply(0) Reply
  • afsar ৭ আগস্ট, ২০১৭, ২:৫৪ এএম says : 1
    tofans are demanded
    Total Reply(0) Reply
  • Hossain Anowar ৭ আগস্ট, ২০১৭, ১১:৩১ এএম says : 0
    এরই নাম আওয়ামী লীগ না হয় রিমান্ডের আসামির মুখ দিয়ে কথা বাহির হয়না আর তাদের দলিয় নেতা নেত্রীরা কানে না শুনে ও সত্যকে মিথ্যা ও মিথ্যাকে সত্য বানাতে ওস্তাদ
    Total Reply(0) Reply
  • S. Anwar ৭ আগস্ট, ২০১৭, ৯:৩৮ এএম says : 0
    হ রে ভাগনা ঠিক কথা কইচস। তুই যতদিন থাকবি না ততদিন আমাগো আর কোন চিন্তা করন লাগবো না। নিশ্চিন্তে কয়দিন আমরা একটু শান্তিতে ঘুমাইতে পারমু। তয় ভাগনা কথা হইলো তোর লগে ফির দেখা হয়তো অইবো, মাগার হেইদিন তোর হাঁটু আর কোমরে এই বল আর থাকবো নারে ভাগনা.!!!
    Total Reply(0) Reply
  • Monir Howlader ৭ আগস্ট, ২০১৭, ১১:৩৬ এএম says : 0
    এই রকম আসামীদের আদালত কেন রিমান্ড মঞ্জুর করল না, তাদের রিমান্ডে নিলে আরো চাঞ্চল্যকর অথ্ বেরিয়ে আসত ।
    Total Reply(0) Reply
  • Md Mizan Rahman ৭ আগস্ট, ২০১৭, ১১:৩৯ এএম says : 0
    তাহলে তুফানের রিমান্ড কী ছিল আইওয়াশ ?
    Total Reply(0) Reply
  • farukahamed ৭ আগস্ট, ২০১৭, ৬:১১ পিএম says : 0
    valo babosta newa darkar
    Total Reply(0) Reply
  • MD.HAFIZAR RAHMAN ৭ আগস্ট, ২০১৭, ৪:১০ পিএম says : 2
    আর যেন দেখা না হয়।সেই ব্যাবস্হা করা দরকার।
    Total Reply(0) Reply
  • Aziz Ulllah ১১ আগস্ট, ২০১৭, ৬:২৩ পিএম says : 0
    তাকে নিয়ে অস্ত্র উদ্ধারে নেয়া হোক
    Total Reply(0) Reply
  • চলন্ত পথিক ১৩ আগস্ট, ২০১৭, ৩:১১ পিএম says : 0
    তুফানের মত ....... .......র অভাব নেই দেশে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।