Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুদকের নিরপেক্ষ কাজের পরিবেশ তৈরির দায়িত্ব সরকারের -টিআইবি

প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দুর্নীতি দমন কমিশনের (দুদক) নিরপেক্ষ কাজের পরিবেশ তৈরির দায়িত্ব সরকারের বলে জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। গতকাল শুক্রবার দুর্নীতি বিরোধী সংস্থা টিআইবির পক্ষ থেকে এক বিবৃতিতে দুদকের নতুন চেয়ারম্যান ও কমিশনারকে অভিনন্দন জানিয়ে এসব কথা বলা হয়। বিবৃতিতে আরো বলা হয়, কার্যকর, স্বাধীন ও নিরপেক্ষ প্রতিষ্ঠান হিসেবে দায়িত্ব পালনের জন্য দুদকের যেমন আপসহীন ভূমিকা অত্যাবশ্যক, তেমনি তার জন্য উপযোগী পরিবেশ সৃষ্টি করাও সরকারের অপরিহার্য দায়িত্ব। টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বিবৃতিতে বলেন, দুর্নীতি দমন কমিশন জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন ও দুর্নীতি প্রতিরোধে দায়িত্বপ্রাপ্ত অন্যতম বিশেষায়িত প্রতিষ্ঠান। সাবেক জ্যেষ্ঠ সচিব ইকবাল মাহমুদের ওপর দুদকের নতুন চেয়ারম্যান ও অবসরপ্রাপ্ত জেলা জজ এএফএম আমিনুল ইসলামের ওপর কমিশনারের গুরুদায়িত্ব অর্পিত হওয়ায় তাদের অভিনন্দন জানিয়ে ড. ইফতেখারুজ্জামান বলেন, দুদক সকল প্রকার প্রভাব, ভয় ও করুণার ঊর্ধ্বে থেকে দুদকের পুনর্গঠিত নেতৃত্ব তার আইনানুগ নির্ধারিত ভূমিকা পালনে সফল হবে। নিরপেক্ষতার সাথে ও বিতর্কের ঊর্ধ্বে থেকে দৃঢ়চিত্তে দায়িত্ব পালন করে দুদকের প্রতি মানুষের আস্থা বৃদ্ধি করতে দুদকের পুনর্গঠিত নেতৃত্ব সক্রিয় হবেন বলে বিবৃতিতে বলা হয়।
প্রসঙ্গত, গত বুধবার দুর্নীতি দমন কমিশন (দুদক)-এর নতুন চেয়ারম্যান ও একজন কমিশনারের নিয়োগে যথাযথ আইনানুগ প্রক্রিয়া অনুসরণ করে দলীয় প্রভাবমুক্ত হয়ে যোগ্য, নিরপেক্ষ ও দক্ষতাসম্পন্ন ব্যক্তি নিয়োগের আহŸান জানিয়েছিল টিআইবি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদকের নিরপেক্ষ কাজের পরিবেশ তৈরির দায়িত্ব সরকারের -টিআইবি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ