Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

৯৯ শতাংশ মানুষ ভারতকে ঘৃণা করে - ড. আসিফ নজরুল

| প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সংবিধান বিশেষজ্ঞ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক অধ্যাপক ড. আসিফ নজরুল ভারতের পররাষ্ট্রমন্ত্রীর উদ্বৃতি দিয়ে বলেছেন, ‘‘পররাষ্ট্রমন্ত্রী নাকি বলেছেন- ‘দিল্লির সঙ্গে গভীর সম্পর্ক ঢাকা এখন উপভোগ করছে’। ক্ষমতা, সুবিধা, পুরস্কার আর অর্থ পেয়ে এখানকার অল্প কিছু মানুষ এটি হয়তো উপভোগ করছে।
কিন্তু বাকী ৯৯ শতাংশ মানুষ এই সম্পর্কের ধরনাটাকে বরং ঘৃণা করছে।” গত রোববার ড. আসিফ নজরুল তাঁর ফেসবুক পেজে এই মন্তব্য করেন। এদিকে গতকাল সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র সচিব মো. শহীদুল হকের সঙ্গে বৈঠক শেষে ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, সব দলের অংশগ্রহণেই বাংলাদেশের আগামী সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। হর্ষবর্ধন শ্রিংলা বলেন, আমরা সবাই গণতনেন্ত্রর মধ্যেই রয়েছি। আমরা আশাকরি আগামী নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক হবে। অনেক দেশেই গণতান্ত্রিক পরিবেশ রয়েছে এরমধ্যে ভারত বাংলাদেশ অন্যতম। স্বাভাবিকভাবেই নির্বাচন অনুষ্ঠিত হবে।
বাংলাদেশী তরুণ সমাজের প্রশংসা করে তিনি বলেন, বাংলাদেশে প্রচুর তরুণ সম্প্রদায় রয়েছে। আমরা তাদের মতামতকে সম্মান করি। আর নির্বাচন যেহেতু একটি প্রক্রিয়া, সেখানে কোন দল অংশ নেবে নাকি নেবে না সেটা ওই দলের ব্যাপার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১৭ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন