Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

ইসলামী আন্দোলনের প্রতিবাদ বিক্ষোভ ও স্মারকলিপি পেশ কাল

পবিত্র কাবার অবমাননা

| প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর কামরাঙ্গীরচরে পবিত্র কাবাঘরকে নিয়ে কটূক্তিকারী ধর্মবিদ্বেষী শিপন দাশের ফাঁসী, সংসদে ধর্ম অবমাননাকারীদের শাস্তির আইন পাশের দাবিতে আগামীকাল বুধবার ঢাকা জেলা প্রশাসকের বরাবর স্মারকলিপি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর। ঐদিন সকাল ১১টায় স্মারকলিপি পেশ পূর্ব জমায়েত জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হবে।
ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর সংখ্যালঘু হিন্দু স¤প্রদায়ের লোকজন ইসলামধর্ম নিয়ে জঘন্য অবমাননা করছে। ধর্মবিদ্বেষী সংখ্যালঘুর লোকজন পবিত্র কাবা শরীফ নিয়ে অবমাননাকর পোস্ট দিয়ে মুসলমানের হৃদয়ে চরম আঘাত দিয়েছে। পবিত্র কাবা শরীফের উপরে হিন্দুধর্মের শিব মূর্তি স্থাপন করে ‘এটাই সত্যি’ বলে পোস্ট দিয়ে মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করে যাচ্ছে। এভাবে একের পর আঘাত করে ধর্মবিদ্বেষী হিন্দু স¤প্রদায়ের শীপন শীল অমার্জনীয় অপরাধ করেছে। অবিলম্বে তাকে দৃস্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। কোনক্রমেই যেন আইনের ফাকফোকর দিয়ে বের হতে না পারে সে ব্যবস্থা করতে হবে।
গতকাল বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ-এর এক সভায় প্রধান সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। সংগঠনের দক্ষিণ সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়ার পরিচালনায় অনুষ্ঠিত যৌথসভায় বক্তব্য রাখেন নগর সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান ও আলহাজ্ব্ আলতাফ হোসেন, নুরুজ্জামান সরকার, মাওলানা এইচ এম সাইফুল ইসলাম, মাওলানা নজরুল ইসলাম, আলহাজ্ব আনোয়ার হোসেন, মাওলানা আব্দুর রাজ্জাক, আবু আশিক, আলহাজ্ব ইসমাঈল হোসেন, আলহাজ্ব জাহাঙ্গীর আলম, মাওলানা ইউনুছ তালুকদার, মোঃ আবুল হাসান প্রমুখ। সভায় আগামীকাল বুধবারের বিক্ষোভ ও স্মারকলিপি পেশ কর্মসূচি সফলের জন্য সকলের প্রতি আহŸান জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ