Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ইবিএল ও রোটারি ইন্টারন্যাশনাল বাংলাদেশের সাথে মাস্টারকার্ডের কো-ব্র্যান্ডেড ক্রেডিট কার্ড চালু

| প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল) ও রোটারি ইন্টারন্যাশনাল বাংলাদেশ মাস্টারকার্ডের সাথে পার্টনারশীপের মাধ্যমে রোটারি ইন্টারন্যাশনাল বাংলাদেশের সদস্যদের জন্য একটি এক্সক্লুসিভ কো-ব্র্যান্ডেড মাস্টারকার্ড টাইটানিয়াম কার্ড চালু করেছে। সম্প্রতি এই কার্যক্রম শুরু হয়।
নানা বৈশিষ্ট্যমন্ডিত এই কো-ব্র্যান্ডেড ইবিএল-রোটারি মাস্টারকার্ড টাইটানিয়াম কার্ডে রয়েছে দারূণ সব সুযোগ-সুবিধা। এসব সুবিধার মধ্যে আছে- প্রথম বছরে এই কার্ড ইস্যু করার সময়ে রোটারি ক্লাবের সদস্যদের কাছ থেকে কোনো ফি নেওয়া হবে না। একইভাবে প্রথম দু’ বার সাপ্øিমেন্টারি কার্ড ইস্যু করার ক্ষেত্রেও কোনো ফি নেওয়া হবে না। অর্থাৎ রোটারি ক্লাবের সদস্যরা প্রথম বার কার্ড নেওয়া এবং এরপরে প্রথম দুটি সাপ্লিমেন্টারি কার্ড বিনামূল্যে পাবেন; রোটারি ক্লাবের সদস্যরা একটি কার্ডে বছরে ১৮ বার লেনদেন করলে পরের বছরে কার্ড নবায়নে কোনো ফি লাগবে না। অর্থাৎ পরের বছরে নবায়ন ফি পুরোটাই মাফ। প্রথমবার কার্ড চেক বুকও বিনামূল্যে পাবেন তাঁরা। এ ছাড়া সর্বনিš§ ১৫ দিন থেকে সর্বোচ্চ ৪৫ দিন পর্যন্ত এই কার্ডের বিপরীতে করা লেনদেনের জন্য সুদ দিতে হবে না। মাস্টারকার্ডের এই কার্ডে রয়েছে অনন্য ও অসাধারণ সব বৈশিষ্ট্য। এটি ১৭০০-এর বেশি পার্টনার আউটলেটের পণ্য-সেবায় মূল্যছাড় পাবেন। বাংলাদেশে মাস্টারকার্ডের কার্ড ব্যবহারে কক্সবাজার ও সিলেটের শীর্ষস্থানীয় হোটেল-রিসোর্টগুলোতে বোগো অফার অর্থাৎ হোটেলে অতিরিক্ত রাত বিনামূল্যে থাকার সুবিধা উপভোগ করা যায়।
কো-ব্র্যান্ডেড ইবিএল-রোটারি মাস্টারকার্ড টাইটানিয়াম ক্রেডিট কার্ডধারীরা ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইবিএল স্কাইলাউঞ্জে ঢোকার সুযোগ পাবেন। আগের যেকোনো কার্ডের তুলনায় এই কার্ডে ইনস্টলমন্টের সুবিধা সবচেয়ে সহজ। এই কার্ড ব্যবহারে বা এটি দিয়ে কোনো কেনাকাটা করলে এর বিপরীতে অত্যন্ত সহজ কিস্তিতে টাকা পরিশোধ করার সুযোগ পাওয়া যাবে।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- জার্মানির রাষ্ট্রদূত ড. থমাস পিনজ। বিশেষ অতিথি ছিলেন, রোটারি ইন্টারন্যাশনাল ৩২৮১-এর জেলা গভর্নর ২০১৭-১৮ রোটারীয়ান এফ এইচ আরিফ। অনুষ্ঠানে বক্তব্য রাখেন- রোটারি ক্লাব অব ঢাকার সভাপতি জাওয়াহেরুল গনি, সহ-সভাপতি রোটারীয়ান মামুন আকবর, ইস্টার্ন ব্যাংক লিমিটেডের (ইবিএল) হেড অব ডিরেক্ট বিজনেস এম. খোরশেদ আনোয়ার, কনজ্যুমার ব্যাংকিংয়ের প্রধান নাজিম আনোয়ার চৌধুরী, মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল, মাস্টারকার্ড বাংলাদেশের ডিরেক্টর গীতাঙ্ক ডি দত্ত প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ