Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ৬ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

খাদ্যমন্ত্রী ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর পদত্যাগ দাবি শাহ মোয়াজ্জেমের

প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রধান বিচারপতিকে অসম্মান করায় খাদ্যমন্ত্রী ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন। গতকাল এক সভায় তিনি বলেন, সরকারের মন্ত্রীরা বেগম খালেদা জিয়া সম্পর্কে অনেক বাজে কথা বলেছেন। এখন আবার প্রধান বিচারপতিকে নিয়ে বাজে কথা বলা শুরু করেছেন। অবিলম্বে তারা পদত্যাগ না করলে জনগণ তাদেরকে টেনে হেঁচড়ে ক্ষমতা থেকে নামাবে। জাতীয় প্রেসক্লাবে ‘বাংলাদেশের স্বাধীনতা ও জিয়াউর রহমান’ শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী নাগরিক দল।
বিএনপি আগামীতে ক্ষমতায় এলে শাপলা চত্বরকে- ‘শাহাদাৎ চত্বর’ নামকরণ করা হবে উল্লেখ করে শাহ মোয়াজ্জেম হোসেন বলেন, খালেদা জিয়া আহ্বান জানালেও আমাদের দুর্ভাগ্য, ২০১৩ সালের ৫ মে হেফাজতে ইসলামের মহাসমাবেশে তাদের পাশে থাকতে পারিনি।
বিএনপির কাউন্সিল প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি একটি বড় রাজনৈতিক দল। কিন্তু কাউন্সিলের জন্য যে জায়গা দেয়া হয়েছে তা যথেষ্ট নয়। লাখ লাখ মানুষ এ কাউন্সিলে আসবে। সোহরাওয়ার্দী উদ্যান কারো বাবার সম্পত্তি নয়। কেন এ জায়গা আমাদের দেয়া হল না। গণপূর্ত মন্ত্রণালয় সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দিলেও সমস্যা সৃষ্টি করে পুলিশ। তিনি গণতন্ত্র পুনরুদ্ধারে নেতাকর্মীদের আবারো মাঠে নামার আহ্বান জানান।
যুবদল সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, বাংলাদেশ ব্যাংকের টাকা লোপাটের সাথে ব্যাংকেরই দুর্নীতিবাজরা জড়িত। ব্যাংকের টাকা তুলতে তিনটি ভিন্ন পাসওয়ার্ড তিনজনের কাছে থাকে। একজনের পাসওয়ার্ড অন্যজন জানেনা। তাহলে বোঝা যায় যোগসাজস করেই অর্থ লুটপাট করা হয়েছে। ব্যাংকে ভারতীয় লোক নিয়োগ দেয়া নিয়েও প্রশ্ন তোলেন তিনি।
আয়োজক সংগঠনের সভাপিত শাহজাদা সৈয়দ মো. ওমর ফারুকের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, বিএনপি নেতা আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, খালেদা ইয়াসমিন, কল্যাণ পার্টির ভাইস-চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না, যুবনেতা চৌধুরী রাজিব আহমেদ রিপন, আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক জাবেদ ইকবাল, কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।