Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮, ২৯ কার্তিক ১৪২৫, ০৪ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

মালয়েশিয়ায় সন্ত্রাস বিরোধী অভিযানে বাংলাদেশীসহ চার শতাধিক আটক

| প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মালয়েশিয়ায় সন্ত্রাসবিরোধী অভিযানে চার শতাধিক ব্যক্তিকে আটক করা হয়েছে, যাদের মধ্যে বাংলাদেশি নাগরিকও আছেন বলে খবর দিয়েছে বিবিসি। আগামী সপ্তাহে অনুষ্ঠেয় সাউথইস্ট এশিয়ান গেমস সামনে রেখে সোমবার দেশটির রাজধানী কুয়ালালামপুরে ধারাবাহিক এই অভিযান চালানো হয়।
অভিযানের সময় পুলিশ কয়েকটি বাসার দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে এবং লোকজনকে হাতকড়া পরিয়ে বাসে তুলে থানায় নিয়ে যায়। মালয়েশীয় কর্মকর্তাদের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়, অভিযানে আটকরা মূলত বাংলাদেশি, ভারতীয় ও পাকিস্তানি নাগরিক। তাদের কাছ থেকে ভুয়া পাসপোর্ট তৈরির যন্ত্রপাতি এবং জাল পাসপোর্ট-ভিসা জব্দ করা হয়েছে বলেও মালয়েশিয়ার পুলিশ জানিয়েছে। তবে আটকদের মধ্যে ঠিক কতজন বাংলাদেশি আছেন, সে বিষয়ে কোনো তথ্য দেয়া হয়নি বিবিসির প্রতিবেদনে।
বিবিসি জানিয়েছে, সাউথইস্ট এশিয়ান গেমস সামনে রেখে কুয়ালালমপুরের নিরাপত্তা জোরদার করা হয়েছে। যাদের সঙ্গে পাসপোর্ট বা বৈধ কাগজপত্র মিলছে না, তাদের সন্দেহভাজন হিসেবে আটক করা হচ্ছে। মালয়েশীয় পুলিশের সন্ত্রাসবিরোধী সেলের কর্মকর্তা আয়োব খান মাইদিন ফ্রি মালয়েশিয়া টুডেকে বলেন, “সন্ত্রাসীদের সঙ্গে সম্পর্ক আছে এমন বিদেশি সন্দেহভাজনদের শনাক্ত করে তাদের বিরুদ্ধে পদক্ষেপ নিচ্ছি । বিশেষভাবে সিরিয়ায় বিভিন্ন তৎপরতার সঙ্গে যারা যুক্ত, তাদের বিরুদ্ধে। পুলিশ জানিয়েছে, অভিযানে অংশ নেয়া কর্মকর্তাদের কাছে তেজস্ক্রীয় দ্রব্য শনাক্ত করার মত যন্ত্রপাতিও আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ