Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট ২০১৭, ৭ ভাদ্র, ১৪২৪, ২৮ যিলকদ ১৪৩৮ হিজরী

জেলখানাতেও রাজার হালে তুফান

| প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

তুফান ইস্যু ডেড, সবকিছু চলবে আগের মতই দম্ভভরে বললেন তুফানের সহযোগীরা

মহসিন রাজু, বগুড়া থেকে : আদালতের নির্দেশনার বগুড়ার সেই ধর্ষিতা তরুণী ও তার মাকে পাঠানো হয়েছে রাজশাহীতে। সেখানে ‘‘ ভিকটিম সাপোর্ট সেন্টারে থাকবে মা’ মুন্নী বেগম আর মেয়ে সোনালী আকতার থাকবে ‘‘সেফ হোেম।’’ এই তথ্য নিশ্চিত করে বগুড়ার শিশু আদালতের স্পেশাল পিপি অ্যাডভোকেট মোঃ আমানুল্লাহ জানিয়েছেন, ওই দু’জনের নিরাপদ বসবাসের জন্যই আদালত এই নির্দেশনা দিয়েছেন। এদিকে তরুণী ধর্ষণের অভিযোগে গ্রেফতার শ্রমিকলীগের বহিষ্কৃত শহর কমিটির আহŸায়ক তুফান সরকারের কারাবাস রাজকীয় ভাবেই চলছে বলে জানা গেছে। ম্যাট ও তাদের সহযোগীরা তুফানের সহযোগীরা নগদ লাভের গন্ধে শুরু থেকেই তুফানের সেবা যতেœ কোন ত্রæটি রাখছেনা বলে একটি সূত্রে খবর মিলেছে।
সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, তুফানের মতো পয়সাওয়ালা কারাবন্দীদের কোন অসুবিধা হয়না, কারণ গুরুতর অপরাধে যেসব কয়েদীর দীর্ঘ সাজা হয়, সেসব কয়েদীকে কারাকর্তৃপক্ষ শৃংখলা রক্ষার সাথে তাদের ম্যাট পদে নিয়োজিত করে। আর ম্যাটেরা বন্দীদের সার্বিকভাবে দেখাশোনার নামে নগদ সুবিধার বিনিময়ে নিজেদের পছন্দের অন্যান্য কয়েদী বা হাজতীদের দিয়ে বিশেশ বিশেষ বন্দীদের দিয়ে কারা অভ্যন্তরেই নানা ধরনের বৈধ বা অবৈধ সুযোগ সুবিধা দিয়ে থাকে। তুফান ও তার পরিবারের অর্থের অভাব না থাকায় কারাগারেও সে রাজার হালেই আছে। গতকাল মঙ্গলবার বিকালে বগুড়ার কারা সুপার মোকাম্মেল হকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, আদালতের নির্দেশে তুফান যেদিন কারাগারে আসে সেদিনই তার নামে পিসিতে ( প্রিজনস ক্যাশ ) ২০ হাজার টাকা জমা হয়েছে। মঙ্গলবারও কেউ একজন ১০ হাজার টাকা পাঠিয়েছে। এই ধরনের ক্যাশ ডিপোজিট কারাবিধিতে বৈধ। কারাগারের ভিতরে এই পিসি থেকে অর্থ উঠিয়ে ক্যান্টিনে খাওয়া দাওয়া করা যায়। খাওয়া দাওয়া ছাড়াও আরও কিছু সুনির্দিষ্ট খরচ করা যায়।
আজ থেকে তুফান ইস্যু ডেড।। সবকিছু চলবে আগের মতই .....
গত রোববার বগুড়ার অতিরিক্তি চীফ জুডিশিয়াল আদালতে তুফানকে ৪র্থ বারের মত পুলিশের রিমান্ড বাতিল করলে তুফান গংরা উল্লসিত হয়ে উঠে। গত সোমবার বগুড়ার শিশু আদালতের বিচারক ধর্ষিতা তরুণী ও তার মাকে রাজশাহীর সেফহোম ও ভিকটিম সাপোর্ট সেন্টারে পাঠানোর আদেশ দিলেও একই গং খুশি হয়। গতকাল যখন ওই তরুণী এবং তার মাকে রাজশাহীতে পাঠানো হয় তখন তারা বলে, ‘‘ আজ থেকে তুফান ইস্যু ডেড। সবকিছু চলবে আগের মতই ...। অর্থাৎ অটোরিক্সা, সবুজ সিএনজিতে আবার চাঁদাবাজী শুরু হবে। চলবে দখল আর মাদক ব্যবসা। তাদের ধারণা এখন থেকে তুফান ইস্যু ডেড হয়ে গেছে, অতএব সাংবাদিকরা আর কিছু লিখবেনা, কারণ লেখালেখির আর কিছুতো নেই। তুফান সরকারের সুবিধা ভোগিরাও বিভিন্ন ভাবে খোঁজ নিচ্ছে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ঢাকা থেকে আগত প্রতিনিধিরা ঢাকায় ফিরে গেছে কিনা ?
জেল গেটে জিজ্ঞাসাবাদ প্রসঙ্গ ঃ
গতকাল এই চাঞ্চল্যকর মামলাটির আইও বগুড়া সদর থানার ওসি ( অপারেশন ) আবুল কালাম আজাদের কাছে জানতে চাওয়া হয়, যেসব আসামী আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মুলক জবানবন্দি দেয়নি, আদালতের নির্দেশিকা মোতাবেক
তাদেরকে জেল গেটে জিজ্ঞাসাবাদ করা হয়েছে কি না ? জবাবে আইও বলেন, মঙ্গলবার বিকেলে ৪টার দিকে জেল গেটে রুমকি তুফানকে কিছু সময় জিজ্ঞাসাবাদ করেছি। কাল বুধবার আবার যাব, কথা বলবো বেশি সময় নিয়ে।

 


Show all comments
  • Mohi Uddin Helal ৯ আগস্ট, ২০১৭, ১১:৩৭ এএম says : 0
    ভাই এরা হচ্ছে দেশের কিং
    Total Reply(0) Reply
  • Hira ৯ আগস্ট, ২০১৭, ৫:২২ এএম says : 1
    Everywhere Vajal everybody became vajal.
    Total Reply(0) Reply
  • মাহমুদ ৯ আগস্ট, ২০১৭, ২:৩৩ এএম says : 0
    কিছু বলার নাই
    Total Reply(0) Reply
  • S. Anwar ৯ আগস্ট, ২০১৭, ৬:৪১ এএম says : 0
    সরকারী ক্যাডার বলে কথা, যেনতেন জিনিষ নয়, অনেকটা বিকল্প গার্ড বাহিনী। বলা যায়, রাজ-পরিবারের পোষ্যপুত্র। তাদের জন্য সরকারী জেলখানা আর রাজমহলের বাইজীখানা একই বলা চলে।
    Total Reply(1) Reply
    • ahmed ৯ আগস্ট, ২০১৭, ১:৫৩ পিএম says : 0
      200% true
  • Kazi Salman Arif ৯ আগস্ট, ২০১৭, ১১:৩৬ এএম says : 0
    তাহলে তাঁকে জেল খানায় রাখার দরকার কি,বাড়িতে রাখায় ভালো ছিলো,
    Total Reply(0) Reply
  • Asraful Alam ৯ আগস্ট, ২০১৭, ১১:৩৬ এএম says : 0
    তাহলে কি সাধারান মানুষ বিচার পাবে না,?
    Total Reply(0) Reply
  • Asaduzzaman Shovon ৯ আগস্ট, ২০১৭, ১১:৩৭ এএম says : 0
    কি হতে কি হচছে , বোঝা মুসকিল ।
    Total Reply(0) Reply
  • toffans are highly demanded always ৯ আগস্ট, ২০১৭, ১:১৭ পিএম says : 1
    tofan is a young hero
    Total Reply(0) Reply
  • S. Anwar ৯ আগস্ট, ২০১৭, ৬:২৪ পিএম says : 0
    রাস্তার পাগলা কুকুরও কিন্তু কম হিরো নয়।
    Total Reply(1) Reply
    • Kader Mollah ১১ আগস্ট, ২০১৭, ৮:৩৭ এএম says : 0
      ভাই তোর কথায় ১টা লিাইক দিলাম । I like it Boss
  • Md Nipul ৯ আগস্ট, ২০১৭, ১০:৩১ পিএম says : 2
    সব কথার এক কথা, দোষীদের বিচার হোক।
    Total Reply(0) Reply
  • Miah Muhammad Adel ১১ আগস্ট, ২০১৭, ৯:৪৮ পিএম says : 0
    মা-মেয়কে দিয়ে প্রকাশ্যে ওর মুখে জুতা মেরে, মাথা নাড়া করে, ও কান কেটে দিয়ে দিয়ে জেলে পাঠানো উচিত ছিল।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ