Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গোপসাগরে বিধ্বস্ত বিমানের ক্রু কুলতোনভ চমেকে আশংকামুক্ত

প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : কক্সবাজারে বঙ্গোপসাগরে গত বুধবার কার্গো বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় বেঁচে যাওয়া একমাত্র সৌভাগ্যবান ব্যক্তি। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ইউক্রেনের নাগরিক কুলতোনভ গতকাল (শুক্রবার) পর্যন্ত বিপদমুক্ত বলে জানিয়েছেন চিকিৎসকরা। বিধ্বস্ত হওয়া বেসরকারি সেই কার্গো বিমান থেকে ধ্বংসাবশেষের মাঝ থেকে গুরুতর আহত হলেও কপালগুণে তার বেঁচে যাওয়া একটি বিরল ঘটনা। তাছাড়া ১শ’ ৬০ কেজি ওজনের অতিকায় শরীরটি নিয়ে ৪০ বছর বয়সী ভøাদিমার কুলতোনভের বিধ্বস্ত কার্গো বিমান তথা আকাশ থেকে অনেক নিচে পড়ে গিয়ে বেঁচে যাওয়া বিস্ময়করও বটে।   
তার প্রাণে বেঁচে যাওয়ার খবরে সুদূর ইউক্রেনে পরিবার-পরিজনদের মাঝে অফুরান স্বস্তি এনে দিয়েছে। ‘দেশের বাড়িতে’ তার সুস্থতার জন্য আকুল প্রার্থনা করছেন স্ত্রী, ৩ সন্তান ও স্বজনরা। অবশ্য কর্তব্যরত চিকিৎসকরা মনে করেন, ভøাদিমার কুলতোনভকে সুস্থ হয়ে উঠতে যথেষ্ট সময় লাগবে। বিমান দুর্ঘটনায় তার দুই পায়ের হাঁড় ভেঙে গেছে আশংকাজনকভাবে। দুই পায়ে প্লাস্টার লাগানো হয়েছে। মুখম-লসহ দেহের বিভিন্ন অংশে তার আঘাত গুরুতর। হাত, কনুই, ঠোঁটে কাটা-ছেঁড়া। আঘাতজনিত রক্ত জমাট বেঁধে আছে দেহের কোথাও কোথাও। এ অবস্থায় কষ্ট লাঘবে তাকে লোকাল এনেসথেসিয়া দেয়া হচ্ছে। তবুও যখন এনেসথেসিয়ার অ্যাকশন কমে যায়, তখন ব্যথায় মাঝেমধ্যে কঁকিয়ে উঠছেন হাসপাতালের কেবিনের বেডে।    
চমেক হাসপাতালে অর্থোপেডিক, সার্জারি, ইউরোলজি, মেডিসিন, এনেসথেসিস্টসহ বেশ কয়েকটি বিভাগের সিনিয়র বিশেষজ্ঞ চিকিৎসক দল, নার্সদের সমন্বিত তদারকিতে তার সার্বক্ষণিক ও নিবিড় চিকিৎসা চলছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার শহিদুল গণি তার চিকিৎসার অগ্রগতি সম্পর্কে খোঁজ-খবর রাখছেন। বেসরকারি বিমান সংস্থা ট্রু এভিয়েশনের কর্মকর্তারাও তার দেখভাল করছেন। গত বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কক্সবাজার থেকে খুব দ্রুত নিয়ে এসে তাকে উন্নততর চিকিৎসার জন্য চমেক হাসপাতালে ভর্তি করা হয়। একেতো বিমান দুর্ঘটনায় একমাত্র বেঁচে যাওয়া ক্রু, তদুপরি বিদেশী নাগরিক হওয়ার সুবাদে ভøাদিমার কুলতোনভের চিকিৎসা প্রক্রিয়া এগিয়ে চলেছে বিশেষ গুরুত্বের সাথেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গোপসাগরে বিধ্বস্ত বিমানের ক্রু কুলতোনভ চমেকে আশংকামুক্ত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ