Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুসলমানদের অগ্রযাত্রাকে গোটা বিশ্বে গুরুত্বের সাথে বিবেচনা করা হচ্ছে -এ এম এম বাহাউদ্দীন

যুক্তরাজ্য প্রতিনিধি | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৭, ৬:৩২ পিএম | আপডেট : ৬:৩৪ পিএম, ৯ আগস্ট, ২০১৭

বাংলাদেশ জামিয়াতুল মোদার্রেছীনের সভাপতি, দৈনিক ইনকিলাবের সম্পাদক আলহাজ এ এম এম বাহাউদ্দীন বলেছেন, দ্বন্দ্ব ও সংঘাতের মধ্য দিয়ে বিশ্বব্যাপী মুসলমানদের অগ্রযাত্রা অব্যাহত রয়েছে। মুসলমানদের এই অগ্রযাত্রাকে আজ গোটা বিশ্বে গুরুত্বের সাথে বিবেচনা করা হচ্ছে। আধুনিক প্রযুক্তি ব্যবহারের মধ্য দিয়ে উন্নত দেশগুলি নেতৃত্বের প্রতিযোগিতায় ঠিকে থাকার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এই প্রযুক্তি ব্যবহার করে আমাদের ভবিষ্যৎ প্রজন্ম যাতে নিজেদের যোগ্যতার বহিঃপ্রকাশ ঘটাতে পারে।

এই ব্যবস্থা সুনিশ্চিত করতে হবে এ ক্ষেত্রে ইউরোপের অন্যতম বিশাল প্রতিষ্ঠান লতিফিয়া ফুলতলী কমপ্লেক্স এক অগ্রণী ভূমিকা পালন করতে পারে।
গতকাল মঙ্গলবার বিকেলে যুক্তরাজ্যের বার্মিংহামস্থ লতিফিয়া ফুলতলী কমপ্লেক্স পরিদর্শনে আসলে তাকে প্রদত্ত সংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ইনকিলাব সম্পাদক আলহাজ এ এম এম বাহাউদ্দীন এ কথাগুলো বলেন।

ইনকিলাব সম্পাদক লতিফিয়া কমপ্লেক্সের ভবিষ্যৎ পরিকল্পনা এবং দি ব্রিটিশ হাই স্কুল প্রতিষ্ঠার কার্যক্রম দেখে সন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন এ বিরাট প্রতিষ্ঠান শুধু ইউরোপ নয় গোটা বিশ্বে ইসলামের সঠিক শিক্ষা প্রচারে বিশেষ ভূমিকা রাখবে। তিনি ব্রিটেনের মূলধারার শিক্ষা ব্যবস্থার সাথে ইসলামি শিক্ষার সমন্বয় ঘটিয়ে আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় এই প্রতিষ্ঠানের সফলতা কামনা করেন।
কমপ্লেক্সের চেয়ারম্যান ও দি ব্রিটিশ মুসলিম স্কুলের চেয়ারম্যান মাও. এম এ কাদির আল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন কমপ্লেক্সের প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারি মাও. মো, হুছামুদ্দীন আল হুমাইদী।

সভাপতির বক্তব্যে মাও. এম এ কাদির আল হাসান ইনকিলাবের প্রতিষ্ঠাতা মাও. এম এ মান্নান (রহ.) এর রুহের মাগফিরাত কামনা করে বলেন, ইনকিলাব সবসময় ইসলাম ও মুসলমানের পক্ষে কাজ করে যাচ্ছে। মাদরাসা শিক্ষা ব্যবস্থাসহ দ্বীনের প্রচার ও সুন্নী আকিদা প্রতিষ্ঠায় ইনকিলাব কাজ করছে। জাতীর ক্রান্তিলগ্নে ইনকিলাবের ভূমিকা অনবদ্য।

কমপ্লেক্সের মেম্বারশীপ সেক্রেটারি মাও. আব্দুল মুনিমের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সংবর্ধনা সভায় উপস্থিত ছিলেন সান্ডওয়েল কাউন্সিলের মেয়র আলহাজ আহমেদ উল হক এমবিই, লতিফিয়া ক্বারী সোসাইটি ইউকে’র জেনারেল সেক্রেটারি মাও. আশরাফুর রহমান, ফুলতলী ইসলামিক সেন্টারের পরিচালক আলহাজ হাফিয সাব্বির আহমদ, লতিফিয়া ক্বারী সোসাইটি ইউকে’র ওরগেনাইজিং সেক্রেটারি মাও. এনামুল হক, লতিফিয়া ফুলতলী কমপ্লেক্সের ভাইস চেয়ারম্যান মো. সাবুর মিয়া, ফাউন্ডার মেম্বার মাও. রুকনুদ্দীন আহমদ, জয়েন্ট সেক্রেটারি মো. খুরশেদ উল হক, মো. সাইফুল আলিম, মো. শামছুল ইসলাম, মাও গুলজার আহমদ, মাও মাহবুব কামাল, ফুলতলী ইসলামিক সেন্টার কভেন্ট্রির প্রিন্সিপাল মাও. আবুল হাসান, মো. সাহাব উদ্দিন, মাও এহসানুল হক, হাজী সহিদ মিয়া, ক্বারী মাহফুজুল হাসান খান, হাফিয আলি হোসেন বাবুল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ