Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

গার্মেন্টস শিল্প পার্ক স্থাপন কাজ দ্রুত এগিয়ে চলছে - শিল্পমন্ত্রী

| প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : শিল্পমন্ত্রী আমীর হোসেন আমু বলেছেন, তৈরি পোশাক খাতের উন্নয়নে গার্মেন্টস শিল্প পার্ক স্থাপনের কাজ দ্রুত এগিয়ে চলছে। গতকাল রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় চার দিনের আন্তর্জাতিক প্রদর্শনী টেক্সটেকের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।
মন্ত্রী বলেন, পোশাক শিল্প নিয়ে নানা নেতিবাচক প্রচারণা রয়েছে। এসব মোকাবিলা করে সরকার এ খাতের উন্নয়নে আন্তরিক। শ্রমিকদের নিরাপদ কর্মপরিবেশ ও ন্যূনতম মজুরি নির্ধারণে সরকার কাজ করছে বলে জানান মন্ত্রী। তৈরি পোশাক খাত সংশ্লিষ্টদের সর্বাধুনিক প্রযুক্তির সঙ্গে পরিচয় করিয়ে দিতে এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। এতে গার্মেন্টস শিল্পের আনুষঙ্গিক যন্ত্রপাতি, সুতা ও কাপড় তৈরির যন্ত্রপাতি, রং ও রাসায়নিক প্রদর্শিত হচ্ছে। বাংলাদেশসহ ২৫ দেশের প্রায় সাড়ে ১১শ প্রতিষ্ঠান অংশ নিচ্ছে আয়োজনে। সবার জন্য উন্মুক্ত প্রদর্শনী চলবে ১২ আগস্ট পর্যন্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিল্পমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ