Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালেদা বড় আক্রমণের প্রস্তুতি নিচ্ছে -ইনু

প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সমালোচনা করে তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, আগুনসন্ত্রাসী ও জঙ্গিনেত্রী খালেদা জিয়া দম ফেলার চেষ্টা করছে, শক্তি সঞ্চয় করছে। একদিকে গণতন্ত্রের জন্য মায়াকান্না করছে, অন্যদিকে কৌশল পাল্টিয়ে চূড়ান্ত আক্রমণ হানার চেষ্টা করছে। আরও বড় আক্রমণের প্রস্তুতি নিচ্ছে।
গতকাল (শুক্রবার) বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) জাতীয় সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে সভাপতির বক্তৃতায় তিনি এ সব কথা বলেন।
ইনু বলেন, যুদ্ধ পরিস্থিতি চলছে। খালেদা পিছে হটায়, যুদ্ধাপরাধীদের বিচার চলায় আপাতত মনে হতে পারে যে পরিস্থিতি শান্ত। কিন্তু বিএনপি ও খালেদা এখনও ক্ষমা চায়নি, আত্মসমর্পণ করেনি, তওবা করেনি। তাই বিপদ রয়েই গেছে। উপরে উপরে পরিস্থিতি শান্ত হলেও, যুদ্ধ ও সংকট রয়েই  গেছে।
তিনি বলেন, জঙ্গিবাদের পাহারাদার খালেদা জিয়াকে রাজনীতি থেকে বিদায় করতে শেষ যুদ্ধটি আমাদের করতে হবে। যারা জেনে-বুঝে মিটমাটের কথা বলছেন তারা আগুনসন্ত্রাসীদের বাংলাদেশের রাজনীতিতে জায়গা দেয়ার চক্রান্ত করছেন। কিন্তু পরিত্যক্ত রাজনৈতিক আবর্জনা, বর্জ্য, উপরি দেশের আবর্জনা, সামরিক শাসনের আবর্জনা, সাম্প্রদায়িক আবর্জনা প্রমাণ করেছে যে বাংলাদেশের গণতন্ত্র শক্তিশালী হয়নি। বরং দুর্গন্ধ ছড়িয়েছে, সুযোগ পেলেই ছোবল মেরেছে।
এ সময় ইনু খালেদা জিয়াকে ‘জঙ্গি পুনরুৎপাদনের কারখানা ও জঙ্গি লালনকারী মাতা’ আখ্যা দিয়ে বলেন, বাংলাদেশকে আফগানিস্তান ও পাকিস্তান বানানোর ষড়যন্ত্র এখনও চলছে। তাই এদের বিরুদ্ধে যুদ্ধে জয়ী হতেই হবে।
সভায় আরও বক্তৃতা করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম, ওয়ার্কার্স পার্টির সভাপতি ও বিমানমন্ত্রী রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, দলটির সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া, কার্যকরি সভাপতি মঈন উদ্দিন খান বাদল, সহ-সভাপতি রবিউল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, শিরিন আখতার প্রমুখ।
উল্লেখ্য, দীর্ঘ ৬ বছর পর আজ (শনিবার) রাজধানীর মহানগর নাট্যমঞ্চে দলটির জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা বড় আক্রমণের প্রস্তুতি নিচ্ছে -ইনু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ