Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

একরাতে ১৮ কঙ্কাল চুরি

| প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম



কালিয়াকৈর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ঢালজোড়া ইউনিয়নের প্রাচীন বেনুপুর-আশাপুর কবরস্থান থেকে এক রাতে ১৮টি কঙ্কাল চুরি হয়েছে। বুধবার গভীর রাতে এঘটনা ঘটে।
এলকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার বেনুপুর ও আশাপুর এলাকার লোকজন মিলে অর্ধশত বছর পুর্বে ওই কবরস্থানটি নির্মাণ করেন। দীর্ঘদিন যাবৎ উপজেলার বেনুপুর ও আশাপুরসহ বিভিন্ন এলকার মৃত ব্যাক্তিকে ওই কবরস্থানে দাফন করা হচ্ছে। বুধবার গভীর রাতে অজ্ঞাত চোরেরা মাটি খোঁড়ে কবরস্থানের ১৮টি কবর থেকে ১৮টি কঙ্কাল চুরি করে নিয়ে যায়।
কবরস্থানের খাদেম আব্দুল করিম বৃহস্পতিবার সকালে কবরস্থান পরিচর্যা করতে গেলে কঙ্কাল চুরির বিষয়টি দেখতে পেয়ে এলকাবাসীকে খবরদেন। এঘটনায় এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। বেনুপুর-আশাপুর কবরস্থানের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মাওলানা আব্দুল শুকুর মাহমুদ বলেন, বুধবার গভীর রাতে অজ্ঞাত চোরেরা কবরস্থানের মাটি খোঁড়ে ১৮টি কবর থেকে ১৮টি কঙ্কাল চুরি করে নিয়ে যায়।
এঘটনায় এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আব্দুল মোতালেব মিয়া কঙ্কাল চুরির বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনাটি খুবই জঘন্য ও দুঃখজনক। তদন্ত সাপেক্ষে এঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে দ্রæত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ