Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এ রায়ে অনেক বাস্তবমুখী কথা বলা হয়েছে -ব্যারিস্টার মওদুদ আহমদ

| প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা : বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, প্রতি বারেই আমি যখন আমার নির্বাচনী এলাকার নিজ বাড়িতে আসি তখন জনগণ রাস্তার দু’পাশে দাঁড়িয়ে আমাকে সংবর্ধনা জানায়। আজকেও আমাকে সংবর্ধনা জানানোর জন্য হাজার হাজার মানুষ রাস্তার দুই পাশে দাঁড়িয়েছে। এ সময় কোম্পানীগঞ্জ থানার ওসি নেতৃত্বে অতর্কিতভাবে আমাদের নেতাকর্মীদের উপর লাঠি চার্জ করে। আমি এ ঘটনার তীব্রনিন্দা জানায়।
মওদুদ আহমদ আরোও বলেন, ডিসি সাহেব অর্থাৎ সরকার আমাদেরকে পূর্ব নির্ধারিত কবিরহাটে সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচী উদ্ধোধন করতে দেয়নি। এ সরকার গণতন্ত্র কে মানে না, বিরোধী দলকে বিশ্বাস করে না, এ সরকার ফ্যাসিবাদী সরকার, এ সরকার জনবিচ্ছিন্ন হয়ে বিরোধীদলের নেতাকর্মীদেরকে হত্যা, ঘুম, খুন, অত্যাচার, নির্যাচন চালাচ্ছে। এর জবাব আগামী নির্বাচনে জণগণ ব্যালটের মাধ্যম দিবে। এ সরকারের পতন সময়ের ব্যাপার মাত্র। তারা আমাদেরকে ঘরোয়া সভা করতেও দেয় না, কিন্তু তারা জনসভা ডাকলে ও আমাদের ঘরোয়া মির্টিং এর মত এত লোক হয় না। আগামী নির্বাচন সুষ্ঠ হবে এবং দেশের সকল নাগরিক সতস্ফূর্তভাবে ভোটে অংশগ্রহণ করবে। ষোড়শ সংশোধনী রায় প্রসঙ্গে ব্যারিস্টার মওদুদ বলেন, এ রায়ের মাধ্যমে দেশে আইনে শাসন প্রতিষ্ঠিত হয়েছে। এ সরকারের আইনের প্রতি তাদের আত্মবিশ্বাস নেই, এ রায়ের মাধ্যমে দেশের ১৬ কোটি মানুষের মনের মধ্যে দুঃখ, বেদনা কথা বলা হয়েছে। এ রায়ের সরকার বিচলিত হয়ে গেছে, নডবড় হয়ে গেছে। সরকার আইন শৃঙ্খলা বাহিনীকে আর ম্যানেজ করতে পারতেছে না। দেশে বিচার বিভাগের স্বাধীনতা প্রতিষ্ঠিত হয়েছে। বিচারপতিরা তাদের বিবেক দিয়ে রায় দিয়েছে। আমাদের দিকে তাকিয়ে রায় দেয়নি। এতদিন আমরা যা বলে আসছি এ রায়ের মধ্যে তার প্রতিফলন ঘটেছে। বিচারপতিরা বিচ্ছিন্ন দ্বীপ নয়, এ রায়ে মধ্যে অনেক বাস্তবমূখী কথা বলা হয়েছে। মওদুদ আরো বলেন, এ সরকার মানুষকে ভয় পায়, জনগণ কে ভয় পায়। কেন? তা আমরা জানি, কারণ তারা জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে, জনগণ তাদের সাথে নেই, এই কারণে সরকার আমাদের ওপর এত অক্রোশ। বিদেশিদের কাছে আমাদের দেশের কোন মান সম্মান নাই। সরকার আমাদের ঘর বাড়ি নিয়ে গেছে, নেতাকর্মীদের ক্ষেতের ধান নিয়ে গেছে, বেগম জিয়ার বাড়ি নিয়ে গেছে। এতে জাতীয়তাবাদী শক্তি আরো উজ্জ্বিবিত হয়েছে। তিনি গতকাল শুক্রবার দুপুর ১২টায় নোয়াখালীর কোম্পানীগঞ্জে নিজ বাসভবন মাঠে নোয়াখালী কবিরহাট উপজেলা, সদর পূর্বাঞ্চল ও কবিরহাট পৌরসভা বিএনপির নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন উদ্ধোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, কবিরহাট পৌর বিএনপির সভাপতি মোস্তাফিজুর রহমান মঞ্জু। অনুষ্ঠান পরিচালনা করেন, পৌর বিএনপির সম্পাদক বেলায়েত হোসেন খোকন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ফোরকান-ই আলম। বক্তব্য রাখেন, কবিরহাট পৌর বিএনপির সাবেক সভাপতি ফখরুল ইসলাম দুলাল, কবিরহাট উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল হুদা ফরহাদ, কবিরহাট উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক কামরুল হুদা চৌধুরী লিটন, সহ সাধারণ সম্পাদক মোঃ শাহাব উদ্দিন, চেয়ারম্যান জিয়াউল হক জিয়া, মোঃ আবদুর রহিম, প্রমুখ।
পুলিশের লাঠিচার্জ ৮ নেতাকর্মী আহত
কোম্পানীগঞ্জে উপজেলা বিএনপির সভাপতি আবদুল হাই সেলিম সহ বিএনপির ৮ জন নেতাকর্মী আহত হয়েছে। গতকাল শুক্রবার সকাল ১১টায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের কোম্পানীগঞ্জে আগমন উপলক্ষে সংবর্ধনা জানানোর জন্য দলীয় নেতাকর্মীরা বসুরহাট পুরাতন বাস স্ট্যান্ড শান্তিপূর্ণভাবে জড় হলে হঠাৎ পুলিশ কোম্পানীগঞ্জ থানার ওসির নেতৃত্বে বিএনপির নেতাকর্মীদের উপর পুলিশ হামলা করে। এ সময় উপজেলা বিএনপির সভাপতি আবদুল হাই সেলিম (৬০), পৌর বিএনপির সভাপতি কামাল উদ্দিন চৌধুরী (৫০), উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জাহেদুর রহমান রাজন (৩০), পৌর যুব দলের সম্পাদক শওকত হোসেন ছগিরসহ ১০ নেতাকর্মী আহত হয়েছে বলে দলীয় সূত্রে জানা যায়। এ ঘটনায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক আইন মন্ত্রী তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যারিস্টার মওদুদ আহমদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ