Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধুকে কটাক্ষ করার ধৃষ্টতা দেখিয়েছেন প্রধান বিচারপতি -স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রী

| প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

 মাদারীপুর জেলা সংবাদদাতা : সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে প্রধান বিচারপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটাক্ষ করার ধৃষ্টতা দেখিয়েছেন বলে মন্তব্য করেছেন এলজিআরডিমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

গতকাল শুক্রবার দুপুরে মাদারীপুরে শিবচরে শেখ হাসিনার নামে সড়ক ও সেতু, উদ্বোধন কালে এক সুধী সমাবেশে মন্ত্রী বলেন- বিচার ব্যবস্থায় আস্থার সংকট দেখা দিলে যে কোন দেশে প্রলংকারী ভয়াবহ অবস্থার সৃষ্টি হয়। মন্ত্রী শিবচরের বিভিন্ন স্থানে শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যদের নামে বিভিন্ন উন্নয়ন মূলক কাজের উদ্ধোধন করেন এছাড়াও তিনি স্বাধীনতার স্মৃতি বিজড়িত ‘বিজয় চত্তর’ এবং ‘বরহামগঞ্জ চত্তরের’ উ্েদ্ধাধন করেন। এলজিআরডি মন্ত্রী বলেন, প্রধান বিচারপতি যে রায় দিয়েছেন তা ব্যাপকভাবে অসংবিধানিক ও অনৈতিক কথা বার্তার অবতারণ করেছেন। এমন কি রায়ে বঙ্গবন্ধ শেখ মুজিবর রহমানকে নিয়েও কটাক্ষ করতে দ্বিধা করেনি। যা এই সভার মাধ্যমে ধিক্কার জানাই।’ তিনি আরো বলেন, আমরা অত্যন্ত বিনয়ের সাথে বলতে চাই, যে সমস্ত অনাকাঙ্গিত বিষয় রায়ে উল্লেখ আছে, তা পুনঃবিবেচনা করার অনুরোধ করছি। মন্ত্রী এ সময় আরো বলেন, জনগণের মনে আঘাত দিয়ে, উপযাজক হয়ে বিচার ব্যবস্থা চালু রাখা সম্ভব নয়। যে দেশে বিচার ব্যবস্থার আস্থার সংকট দেখা দেয়, সেদেশে প্রলংয়কারী ভয়াবহ অবস্থার সৃষ্টি হয়।’ মন্ত্রী এসময় মাদারীপুরের শিবচরে শেখ হাসিনা সড়ক, শেখ কামাল সেতুসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। সভায় আরো উপস্থিত ছিলেন মাদারীপুর-১ (শিবচর)আসনের সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী লিটন,স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তনের প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারী, জেলা পরিষদ প্রশাসক মিয়াজউদ্দিন খান, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ, মাদারীপুর জেলা প্রশাসক মোঃ ওহিদুল ইসলাম, পুলিশ সুপার ছরোয়ার হোসেন, বৃহত্তর ফরিদপুর প্রকল্পের পিডি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, মাদারীপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী মলয় কুমার চক্রবর্ত্তী, শিবচর উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম তালুকদার, উপজেলা নির্বাহী অফিসার ইমরান আহমেদ, শিবচর উপজেলা আওয়ামীলীগের সভাপতি সামসুদ্দিন খান, সাধারণ সম্পাদক ডা. মো. সেলিমসহ সরকারী-বেসরকারী উর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারী, আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে মন্ত্রী বাঁশকান্দি ইউনিয়নের সম্ভুকে মাদারীপুর শিবচর সড়কে আড়িয়াল খা নদীর উপর ৫২০ মিটার দীর্ঘ এবং ৯.৮০ মিটার প্রস্থ ‘শেখ কামাল’ সেতুর উদ্বোধন করেন। এর আগে মন্ত্রী ময়না কাটা নদীর উপর ১০০ মিটার দীর্ঘ ৭.৩৬ মিটার প্রস্থের “শেখ হাসিনা” সেতুর ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের অধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর অর্থায়ন করে। এছাড়াও তিনি শিবচরের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করেন।



 

Show all comments
  • S. Anwar ১২ আগস্ট, ২০১৭, ১:৪০ পিএম says : 0
    একে একে মন্ত্রীদের কথাবার্তা ও ভাবসাব "যারে দেখতে নারি তার চলন বাঁকা"-র দিকে মোড় নিচ্ছে বলে মনে হয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ