Inqilab Logo

ঢাকা, রোববার, ১৭ ডিসেম্বর ২০১৭, ০৩ পৌষ ১৪২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী

রোমাঞ্চিত সোয়েপসন

| প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়া ক্রিকেট দল ঢাকায় এসে পৌঁছাবে ১৮ আগস্ট। তার তিনদিন আগে, ১৫ আগস্ট ঢাকায় আসবে অস্ট্রেলিয়ার নিরাপত্তা পর্যবেক্ষক দল। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের একটি দু’দিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে। তার আগে ডারউইনের ক্যাম্পে নিজেদের মধ্যে দুটি দলে বিভক্ত হয়ে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ওয়ার্নারের দল ও স্মিথের দল। বহুল কাঙ্খিত বাংলাদেশের এই সিরিজ নিয়ে রোমাঞ্চিত দলটির নতুন সদস্য মিচেল সোয়েপসন। উপ-মহাদেশের কন্ডিশনের কথা বিবেচনা করেই দলে ডাক পেয়েছেন এই লেগ-স্পিনার।
চলতি বছর শুরুর দিকে ভারত সফরে টেস্ট দলের সাথে ছিলেন সোয়েপসন, কিন্তু খেলার সুযোগ হয়নি। ২৩ বছর বয়সী এই লেগ স্পিনার বেশ ভালভাবেই জানেন অফস্পিনার ন্যাথান লিঁও ও বাঁহাতি স্পিনার এ্যাস্টন আগারই নির্বাচকদের বিবেচনায় তার থেকে কিছুটা হলেও এগিয়ে রয়েছেন। শনিবার ডারউইনে অস্ট্রেলিয়ার অনুশীলন ক্যাম্পে সোয়েপসন গণমাধ্যমে বলেছেন, ‘আমি শেষ মুহূর্তে দলে ডাক পেয়েছি। সে কারনেই এটা মনে আসতেই পারে এই মুহূর্তে বাকি দু’জন আমরর থেকে এগিয়ে রয়েছে। কিন্তু এখানে অনেক কিছুই ঘটতে পারে। এখন আমি শুধুমাত্র নিজেকে প্রস্তুত করে তুলতে ব্যস্ত আছি। আশা করছি ভাল কিছুই হবে, দলে সুযোগ পেতে স্বাভাবিক ভাবেই মুখিয়ে আছি।’
গত বছর গ্রীষ্ম মৌসুমে এই লেগ-স্পিনারের দিকে নজড় পড়ে কিংবদন্তী অসি স্পিনার শেন ওয়ার্নের। জাতীয় দলে তাকে অন্তর্ভূক্ত করতে ওয়ার্নই নির্বাচকদের পরামর্শ দিয়েছিলেন। তবে চলতি বছর ভারতীয় সফরের আগ পর্যন্ত অবশ্য কুইন্সল্যান্ডের এই বোলারকে দলভূক্ত করা হয়নি। ভারত সফরের অভিজ্ঞতা ক্যারিয়ারের অন্যতম একটি ইতিবাচক দিক হিসেবেই উল্লেখ করেছেন সোয়েপসন। তিনি বলেন, ভারতে আমি দলের সাথে থেকে বেশ কিছু বিষয় শিখতে পেরেছি। সফর থেকে ফিরে এসে প্রাক-মৌসুমে আমি মনে করি সেই অভিজ্ঞতা কাজে লাগাতে পেরেছি।
এদিকে অসি অধিনায়ক স্টিভ স্মিথের মতে ভবিষ্যতে লোয়ার অর্ডারে ব্যাটিংয়ে দক্ষতাই আগারকে সোয়েপসনের থেকে কিছুটা হলেও এগিয়ে রাখবে। ১১ নম্বরে ব্যাটিংয়ে নেমে ২০১৩ সালে ইংল্যান্ডের বিপক্ষে অভিষেক টেস্টে ৯৮ রানের অসাধারণ এক ইনিংস উপহার দিয়েছিলেন আগার যা এখনো এই পজিশনে সর্বোচ্চ রানের রেকর্ড হয়ে আছে। ২৩ বছর বয়সী এই স্পিনার প্রথম শ্রেণীর ক্রিকেটে দুটি সেঞ্চুরিসহ আটটি হাফ সেঞ্চুরিও করেছেন। স্মিথ মনে করেন ধীরে ধীরে আগার বোলার থেকে ব্যাটসম্যান হিসেবেই দলে নিজের জায়গা ধরে রাখবেন। এমনকি এক সময় সে ছয় নম্বরেই উঠে আসতে পারে বলে স্মিথ বিশ্বাস করেন।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ