Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ অক্টোবর ২০১৭, ০৬ কার্তিক ১৪২৪, ৩০ মুহাররম ১৪৩৯ হিজরী

জরিমানা দেবেন নেইমার

| প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : কর ফাঁকি সংক্রান্ত অভিযোগ থেকে রেহাই পেতে ব্রাজিল কর্তৃপক্ষকে স্বেচ্ছায় ২.৫ মিলিয়ন ডলার জরিমানা দিতে রাজি হয়েছেন নেইমার। পরশু তার আইনজীবী এ কথা জানিয়েছেন।
এক সংবাদ সম্মেলনে নেইমারের আইনজীবি মার্কোস নেদার বলেন, বার্সেলোনা থেকে ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) যোগ দেয়া এই ২৫ বছর বয়সী ফুটবল তারকা ব্রাজিলীয় কর্তৃপক্ষের সঙ্গে সব ধরনের বিরোধ এড়িয়ে নতুন পেশাদার জীবন শুরু করতে চান। ওই আইনজিবী বলেন, ‘তিন বছর বা তার চেয়ে বেশী সময় ধরে এই বিষয়টি পীড়া দিয়ে যাচ্ছে। আমাদের লক্ষ্য নেইমার যেন সবকিছু ঝেড়ে ফেলে নতুনভাবে শুরু করতে পারেন।’
২০১৫ সালে ব্রাজিলীয় কর কর্তৃপক্ষ ২০১১ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত কর এবং এর বিপরীতে সুদ ও জরিমানা বাবদ নেইমারের সম্পদ থেকে ৫৫.৭ মিলিয়ন ডলার বাজেয়াপ্ত করে। অবশ্য তখন থেকে মামলাটি আদালতে নিজ গতিতেই চলছিল। এরই মধ্যে নিজ দেশের হয়ে যখন নেইমার কিছু জয় এনে দিলেন তখন সম্পদ বাজেয়াপ্তকরনের পরিমান কমে আসে। তবে এখন নেইমারের এই প্রস্তব গ্রহন করা বা না করার বিষয়টি নির্ভর করছে কর কর্তৃপক্ষের উপর। কারণ, নেইমারের রক্ষক দল হিসাব নিকাশ করে উল্লেখিত অর্থের পরিমানটি নির্ধারণ করেছে।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।