Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০১৭, ০৪ কার্তিক ১৪২৪, ২৮ মুহাররম ১৪৩৯ হিজরী

আজ থেকে ফের অনুশীলন

| প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বৃষ্টিতে ভেসে গেছে প্রস্তুতি ম্যাচের শেষ দিন। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের তিন দিনের ম্যাচটি তাই পুরোপুরি কাজে লাগাতে পারেননি তামিম-মুশফিকরা। তাই ঢাকায় ফিরে আজই আবার অনুশীলনে নেমে পড়ছে বাংলাদেশ দল। আগের রাতে ইমরুল, সৌম্য, মাহমুদউল্লাহ, মুমিনুল, সোহানকে নিয়ে ফিরেছেন টেস্ট অধিনায়ক মুশফিক ও ফিজিও বায়েজিদুল ইসলাম খান। গতকাল সকালের বিমানে ঢাকা পৌঁছেছেন ক্যাম্পের বাকিরা। অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্টের সিরিজের আগে প্রস্তুতিতে কোনও রকম ঘাটতি রাখতে চায় না টিম ম্যানেজমেন্ট।
ঢাকায় ফিরে একদিনের বিশ্রাম পেয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। আজ থেকে মিরপুরে ফের শুরু হবে অনুশীলন। এরপর নিজেদের মধ্যে ভাগ হয়ে আরও একটি তিন দিনের ম্যাচ খেলবে মুশফিকরা। ১৬ থেকে ১৭ আগস্ট হবে ম্যাচটি। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) ব্যস্ত থাকায় সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ প্রথম প্রস্তুতি ম্যাচে ছিলেন না। তবে আাগামী বুধবার শেষ প্রস্তুতি ম্যাচে তাদের খেলার সম্ভাবনা রয়েছে। গতকালই ওয়েস্ট ইন্ডিজ থেকে দেশে ফেরার কথা বাংলাদেশের এই দুই ক্রিকেটারের।
নতুন মৌসুম শুরু হওয়ার আগে বাংলাদেশের প্রস্তুতি শুরু হয়েছিল ফিটনেস ক্যাম্পের মাধ্যমে। প্রায় তিন সপ্তাহ ফিটনেস ট্রেনিং শেষে শুরু হয় স্কিল ট্রেনিং। নিবিড় অনুশীলনের জন্য বাংলাদেশ দল গত ৪ অগাস্ট গিয়েছিল চট্টগ্রামে, সেখানে প্রথম তিন দিন কঠোর অনুশীলন করে বাংলাদেশ। মূল স্টেডিয়াম ছাড়াও ইনডোরে হয়েছে ব্যাটিং-বোলিং অনুশীলন। তিন দিনের একটি প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয় মুশফিক ও তামিমকে অধিনায়ক করে গড়া দুই দল। শেষ দিনে বৃষ্টি বাগড়া না দিলে ব্যাট-বলের প্রস্তুতিটা আরও ভালো হতে পারতো।
এদিকে সবকিছু ঠিকঠাক থাকলে ১৮ আগস্ট বাংলাদেশে পা রাখবে অস্ট্রেলিয়া দল। এরপর ২২-২৪ আগস্ট ফতুল্লা কিংবা বিকেএসপিতে প্রস্তুতি ম্যাচ খেলবে অতিথিরা। ২৭ থেকে ৩১ আগস্ট ঢাকায় প্রথম টেস্টে বাংলাদেশের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। এরপর ৪ থেকে ৮ সেপ্টেম্বর চট্টগ্রামে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর