Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়ায় তরুণী ধর্ষণ মামলায় দ্রুত চার্জশিটের প্রস্তুতি

| প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

ক্ষমতাসীন দলের অস্থিরতা, যুবলীগের সংবাদ সম্মেলন
স্টাফ রিপোর্টার : বগুড়ায় তরুণী ধর্ষণ মামলা, ধর্ষণসহ বিভিন্ন গুরুতর অভিযোগে বগুড়া শহর শ্রমিকলীগের আহবায়ক তুফান সরকার এবং তাকে শেল্টার দেওয়াসহ অন্য কয়েকটি সুনির্দিষ্ট অভিযোগে তুফান সরকারের বড় ভাই শহর যুবলীগের যুগ্ম সম্পাদক মতিন সরকারের বহিস্কারকে কেন্দ্র করে বগুড়ায় ক্ষমতাসীন দল ও অঙ্গ সংগঠনের মধ্যে এক ধরনের অস্থিরতা চলছে। আন্ডারওয়ার্ল্ডের গডফাদার মতিন সরকার ও তার ভাই তুফান সরকার এবং তাদের সাথে জড়িত একটি শক্তিশালী চাঁদাবাজ সিন্ডিকেট ও ভুমিদস্যু চক্র কাদের আশ্রয়-প্রশ্রয়ে বেড়ে উঠেছে তা নিয়ে চলছে সরকারী দলের অভ্যান্তরে নানামুখী গুঞ্জন।
এরই অংশ হিসেবে গতকাল বগুড়া জেলা যুবলীগের উদ্যোগে বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। যুবলীগের জেলা সেক্রেটারী আমিনুল ইসলাম ডাবলুর পরিচালনায় অনুষ্ঠিত এই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বগুড়া জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন। লিখিত বক্তব্যে তিনি বলেন, তুফান সরকার মতিন সরকারের কোন কর্মকান্ডে যুবলীগের বর্তমান কমিটি ও যুবলীগের সাবেক জেলা সভাপতি (বর্তমানে বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক) মঞ্জুরুল আলম মোহনের কোন সমর্থন ও সায় ছিল না। ওই ধর্ষক, দুর্বৃত্ত, জুয়া-হাউজি, দখলবাজ ও চাঁদাবাজ সিন্ডিকেটের বিরুদ্ধে যুবলীগ দীর্ঘদিন ধরেই প্রকাশ্যে মানববন্ধন, মিছিল সমাবেশ, প্রশাসনের কাছে স্মারকলিপি এবং দলের হাইকমান্ডের কাছে অভিযোগ দিয়ে আসছিল। যার বিবরণ স্থানীয় জাতীয় পত্রিকায় নিয়মিত ভাবে প্রকাশিত হয়েছে। ধর্ষক তুফান গ্রেফতার এবং তার বড় ভাইকে যুবলীগ থেকে দ্রুত বহিস্কারের সিদ্ধান্ত বগুড়া’র সাধারণ মানুষ ভালভাবে গ্রহণ করেছে এতে যুবলীগের ভাবমুর্তি ও উজ্জ্বল হয়েছে। তা-সত্তে¡ও রহস্যজনকভাবে দৈনিক কালের কন্ঠ এবং দৈনিক যুগান্তর পত্রিকায় তুফান ও মতিনের মুল অপরাধকে আড়াল করে প্রকারন্তরে যুবলীগের সাবেক জেলা সভাপতি মঞ্জুরুল আলম মোহনকে জড়িয়ে সংবাদ প্রকাশ করা হয়েছে। যেটা সত্যের অপলাপ কিংবা মুল অপরাধী অথবা অপরাধের ভয়াবহতা গোপন করার গভীর ষড়যন্ত্র হিসেবে আমাদের কাছে মনে হয়েছে। সংবাদ সম্মেলনের শেষ পর্যায়ে বিভিন্ন প্রশ্নের জবাবে যুবলীগ নেতৃবৃন্দ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশেই সরকারী দলের যে যে পদেই থেকে অপরাধ করেছে তাকে ছাড় দেননি। বগুড়া’র অপরাধীরাও ছাড় পাবে না, তাদেরকে ছাড় দেওয়ার প্রশ্নই আসে না। কাজেই আমরাও বগুড়ায় যুবলীগের নামে কাউকে কোন অপরাধ করার লাইসেন্স দেইনি, দিবও না।
দ্রুত চার্জশিটের প্রস্তুতি
বগুড়া’র নারী ও শিশু আদালত এবং জেলা পুলিশের সুত্রে জানা গেছে, দেশ জুড়ে চাঞ্চল্যসৃষ্টিকারী তরুণী ধর্ষণ ও ধর্ষিতা তরুণী এবং তার মাকে শারীরিক ভাবে নির্যাতন ও চুল কেটে বেইজ্জতি করার ঘটনায় সৃষ্টি ৩টি মামলায় দ্রুত নিষ্পত্তির জন্য প্রস্তুতি চলছে। এই চাঞ্চল্যকর মামলাটি আইও বগুড়া সদর থানার ওসি (অপারেশন) আবুল কালাম আজাদ জানিয়েছেন মামলাটির দ্রুত চার্জশিট দিতে কোন রকম গাফিলতি করা হবে না। আদালতের প্রসিকিউশন ও চার্জশিটের পরে দ্রুত বিচার কাজ শুরু এবং রায় প্রদানে আগ্রহী। এ ছাড়াও পুলিশ হেড কোয়ার্টার থেকেও মামলাটি তদারকি এবং পর্যবেক্ষণ চলছে। খুব টেকনিক্যাল সমস্যা না থাকলে আগামী সেপ্টেম্বরের মধ্যেই মামলাটির চার্জশিট আদালতে দাখিল করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ

১৩ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ