Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

হাতিয়া চেয়ারম্যানঘাট এলাকায় গণপিটুনিতে ৪ ডাকাত নিহত, পুলিশসহ আহত ৫

প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

নোয়াখালী ব্যুরো : হাতিয়ার উপজেলার হরনী ইউনিয়নের চেয়ারম্যানঘাট এলাকায় একদল ডাকাত কর্তৃক পুলিশের ওপর অতর্কিতে হামলা চালায়। এসময় স্থানীয় জনতার গণপিটুনিতে ৪ ডাকাত জন নিহত ও ৩ পুলিশ সদস্যসহ ৫জন আহত হয়েছে। শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে চেয়ারম্যানঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহতদের পরিচয় জানা যায়নি।
স্থানীয় অধিবাসীদের সূত্রে জানা গেছে, শুক্রবার রাতে চট্টগ্রাম থেকে একটি ট্রলারযোগে ১০/১২ জন ডাকাত হাতিয়ার চেয়ারম্যান ঘাট এলাকায় ডাকাতির উদ্দেশ্যে আসে। এসময় স্থানীয় লোকজন তাদের দেখে ডাকাত সন্দেহ হলে পুলিশে খবর দেয়। খবর পেয়ে চেয়ারম্যান ঘাট পুলিশ ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ৪ ডাকাতকে আটক করে ফাঁড়িতে নিয়ে যায়।
পরে আটককৃতদের জিজ্ঞাসাবাদে ট্রলারের মধ্যে আগ্নেয়াস্ত্র রয়েছে বলে তারা পুলিশের নিকট স্বীকার করে। পরে তাদের দেওয়া তথ্যমতে পুলিশ পুনরায় আটককৃত ট্রলারে অভিযান চালায়। এসময় আটককৃতদের সাথে আসা অন্য ডাকাতরা পুলিশ ফাঁড়িতে হামলা চালিয়ে ৩ পুলিশ সদস্যকে কুপিয়ে জখম করে আটককৃত ৪ জনকে ছিনিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে স্থানীয় লোকজন বিষয়টি টের পেয়ে তাদের ধাওয়া করে এবং ৬ ডাকাতকে আটক করে গণপিটুনি দেয়। এতে ঘটনাস্থলে ৪ জন নিহত ও ২জন আহত হয়। আহতদের মধ্যে পুলিশ কনস্টবল ফজলুল হক (৫৫) ও গণপিটুনিতে আহত ২জন ডাকাতকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে ১ ডাকাতের অবস্থা আংকাজনক বলে জানা গেছে।
হাতিয়া থানার ওসি আরিছুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, একদল ডাকাত পুলিশ ফাঁড়িতে হামলা চালিয়ে ৩ পুলিশ সদস্যকে জখম করেছে। এ সময় স্থানীয়দের গণপিটুনিতে ৪ ডাকাত নিহত হয়েছে। নিহতদের মৃতদেহ নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ