Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

চট্টগ্রামে সেমিনারে আলোচকগণ-- ইসলামের সঠিক শিক্ষায় জঙ্গিবাদ দূর হবে

| প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

 চট্টগ্রাম ব্যুরো : মাইজভাÐার দরবারের সাজ্জাদানশীন শাহ্সূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী বলেছেন, ইসলামের সঠিক শিক্ষায় সমাজ থেকে নৈতিক অবক্ষয়, সন্ত্রাস ও জঙ্গিবাদ দূর হবে। গত শুক্রবার চট্টগ্রাম প্রেসক্লাবে মাইজভাÐার রহমানিয়া মইনীয়া মাদ্রাসার সাবেক ছাত্র সংসদ আয়োজিত ‘দ্বীনি শিক্ষা প্রসারে হযরত শাহ্সূফী মাওলানা সৈয়দ মইনুদ্দীন আহমদ আল্-হাসানীর (রহ.) প্রেরণা ও অবদান’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
সেমিনারে বক্তারা বলেন, শান্তি-স¤প্রীতি ও মানবিক সহনশীল সমাজ প্রতিষ্ঠাই ছিল হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাÐারীর জীবনাদর্শ। তিনি দেশের বিভিন্ন প্রান্তে শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলে দ্বীনি শিক্ষা প্রসারে দিশারীর ভূমিকা পালন করেন। সংগঠনের সভাপতি হাফেজ নূরুল আমীনের সভাপতিত্বে ও মাওলানা বাকের আনসারীর সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে প্রধান বক্তা ছিলেন জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদের খতিব আল্লামা আবুল তালেব মোঃ আলাউদ্দিন। আলোচনায় অংশগ্রহণ করেন মাওলানা সৈয়দ নঈমুল কুদ্দুস হাওলাপুরী, মাওলানা শায়েস্তা খান, আনজুমান কেন্দ্রীয় মহাসচিব শাহ মোঃ আলমগীর খান, সূফীজ চট্টগ্রাম জেলা সভাপতি এডভোকেট কাজী মহসীন চৌধুরী, সাবেক পিপি এডভোকেট আবুল হাশেম, মহানগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, আনজুমান কেন্দ্রীয় সহ-সভাপতি কবির চৌধুরী, কেন্দ্রীয় সহপ্রচার সম্পাদক শাহ মোঃ ইব্রাহিম মিয়া, মহানগর সভাপতি খলিফা বোরহান উদ্দিন, দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক কাজী মোঃ শহিদুল্লাহ, ছাত্র সংসদের সাধারণ সম্পাদক হাফেজ মো: মিজানুর রহমান, হাফেজ মোঃ জহিরুল ইসলাম প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে

১৯ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ