Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০১৭, ০৪ কার্তিক ১৪২৪, ২৮ মুহাররম ১৪৩৯ হিজরী

সংসদ অবৈধ হলে প্রধান বিচারপতিও অবৈধ : শিল্পমন্ত্রী

| প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

ঝালকাঠি জেলা সংবাদদাতা : সংসদ অবৈধ হলে প্রধান বিচারপতির নিয়োগও অবৈধ হবে বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেন, আজকে প্রধান বিচারপতি সংসদ নিয়ে নানা কথা বলছেন। বাংলাদেশ স্বাধীন না হলেও আওয়ামী লীগ এই দেশে মাথা উঁচু করে থাকতো। কিন্তু দেশ স্বাধীন না আপনি প্রধান বিচারপতি হতে পারতেন না। তাই মনে রাখতে হবে সংসদ অবৈধ হলে প্রধান বিচারপতির নিয়োগও অবৈধ হবে। কারণ এই সংসদ প্রেসিডেন্ট নির্বাচিত করেছে, প্রেসিডেন্ট আবার প্রধান বিচারপতিকে নিয়োগ দিয়েছেন। তাই সংসদ অবৈধ হলে আপনার নিয়োগও অবৈধ, আপনি অবৈধ প্রধান বিচারপতি।
আজ শনিবার দুপুরে ঝালকাঠিতে আন্তর্জাতিক যুব দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।
শিল্পমন্ত্রী বলেন, এই দেশ যাতে মাথা উঁচু করে দাঁড়াতে না পারে এজন্য বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে। সেই থেকে আওয়ামী লীগের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র চলছে। শেখ হাসিনা সকল ষড়যন্ত্র মোকাবেলা করে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে। কোন অপশক্তিকে এই দেশের মানুষ প্রশ্রয় দেয় না। তাই সমস্ত ষড়যন্ত্রের দাঁতভাঙা জবাব দেওয়া হবে বলেও জানান শিল্পমন্ত্রী।
ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মো. মিজানুর রহমান প্রমুখ। পরে শিল্পমন্ত্রী যুব উন্নয়নের প্রশিক্ষণপ্রাপ্ত ৪৩ জনকে ঋণের ২৩ লাখ ৩০ হাজার টাকার চেক প্রদান করেন।

 


Show all comments
  • Miah Muhammad Adel ১৩ আগস্ট, ২০১৭, ৪:২৫ এএম says : 0
    Too much, Mr. Amu.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর