Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

আজকের শিক্ষার্থী আগামী দিনের দেশ ও জাতির পরিচালক -প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ফুলবাড়ী (দিনাজপুর) সংবাদদাতা : প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেছেন, আজকে যারা শিক্ষার্থী তারাই আগামী দিনের দেশ ও জাতির পরিচালক। শিক্ষার্থীরাই একদিন এই দেশের সরকার পরিচালনার দায়িত্ব নিবে,আমলা হবে এবং দেশ ও জাতির নেতৃত্ব দিবে। তাই প্রত্যেক শিক্ষার্থীকে শিক্ষার জ্ঞান অর্জনের পাশাপাশি দেশপ্রেমিক ও সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। মনে রাখতে হবে শিক্ষকেরা শুধু পেশা বা চাকরীই করেনা তারা দেশ ও জাতির কারিগর। আগামী দিনে দেশ ও জাতির পরিচালক তৈরি করা শিক্ষকদের দায়িত্ব।
তিনি শনিবার দিনাজপুরের ফুলবাড়ী সরকারী কলেজ এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে ফুলবাড়ী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর ব্রজেন্দ্র নাথ রায় এর সভাপতিত্বে প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপি ছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আহম্মেদ হোসেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য সৈয়দ হোসেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি হায়দার আলী শাহ্, দিনাজপুর সিভিল সার্জন অমলেন্দু বিশ্বাস, ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার এহেতেশাম রেজা, সহকারী পুলিশ সুপার(ফুলবাড়ী সার্কেল) এ এইচ এম ফয়জুর রহমান, ফুলবাড়ী সরকারী কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক নাজমুল হক, ফুলবাড়ী থানার ওসি মোকছেদ আলী প্রমুখ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আমরা যখন যুবক ছিলাম দেশ মাতৃকার টানে জীবনের মায়া ত্যাগ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর ডাকে এই দেশ ও জাতিকে মুক্ত করার লক্ষ্যে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছি। তেমনিভাবে আজকে শিক্ষার্থীদের শপথ নিতে হবে তারাও যেন এই দেশ ও জাতির জন্য যে কোন ত্যাগ স্বীকার করতে প্রস্তুত থাকে। তারা যেন আগামী দিনে দেশ ও জাতিকে এগিয়ে নিতে পারে এজন্য তাদেরকে উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে তোলা প্রত্যেক শিক্ষক ও অভিভাবকের দায়িত্ব । পরিশেষে সবাইকে একযোগে এই দেশ ও জাতির হয়ে কাজ করার আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন