Inqilab Logo

ঢাকা রোববার, ০১ নভেম্বর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭, ১৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

উগ্রতা বা ফেরকাবাজী নয় আউলিয়ায়ে কেরামের আদর্শের মাধ্যমেই ইসলামের বিজয় আসবে -আলহাজ হাফিয সাব্বির আহমদ

যুক্তরাজ্যে হযরত শাহজালাল ইয়ামনী (র.) ঈসালে সাওয়াব মাহফিল

| প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

যুক্তরাজ্য প্রতিনিধি : যুক্তরাজ্যের বার্মিংহামে অবস্থিত সিরাজাম মুনিরা অ্যাডুকেশন সেন্টারের পরিচালক, বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ আলহাজ হাফিয সাব্বির আহমদ বলেছেন, উগ্রতা বা ফেরকাবাজী নয় আউলিয়ায়ে কেরামের আদর্শের মাধ্যমেই ইসলামের বিজয় আসবে। পৃথিবীর মানুষ বুঝবে জীবনদর্শন ও আদর্শ হিসাবে ইসলামই একমাত্র পারফেক্ট। ভারতীয় উপমহাদেশে আউলিয়া কেরামরা শুধুমাত্র সূফিবাদই প্রচার করেন নি। তারা নির্যাতিত মানুষকে জালিমের কবল থেকে মুক্ত করেছেন। প্রতিষ্ঠা করেছেন ন্যায়-ইনসাফ আর মানবাধিকার। সিলেটে হযরত শাহজালাল ইয়ামনী (র.) জালিম শাসক গৌড় গোবিন্দের মসনদ ভেঙেচুরে দিয়েছেন। এজন্য তাকে জিহাদ করতে হয়েছে। আধ্যাত্মিক শক্তি প্রয়োগ করতে হয়েছে। তেমনি ভারতবর্ষকে হযরত খাজা নিজামুদ্দীন চিশতী (র.) ইসলামের উর্বরভূমি হিসাবে প্রতিষ্ঠা করেছেন। বর্তমান পৃথিবীর দেশে দেশে তাদের অনুসারীরা ইসলামের আদর্শ তুলে ধরছেন। তাদের সুন্দর ব্যবহারে মুগ্ধ হয়ে প্রাচ্য ও প্রাশ্চ্যাত্যের অমুসলিমরা ইসলামের প্রতি ঝুঁকে পড়ছে।
গতকাল শনিবার যুক্তরাজ্যের বার্মিংহামে অবস্থিত বৃহৎ ইসলামি শিক্ষা প্রতিষ্ঠান সিরাজাম মুনিরা অ্যাডুকেশন সেন্টারে হযরত শাহজালাল ইয়ামনী (র.) ঈসালে সাওয়াব মাহফিলের আলোচনা সভায় তিনি একথাগুলো বলেন।
সিরাজাম মুনিরা অ্যাডুকেশন সেন্টারের পরিচালক আলহাজ কাজী মো. নানু মিয়ার সভাপতিত্বে আলোচনা সভায় কোরআন তেলাওয়াত করেন মো. মনসুর আলম।
সভায় উপস্থিত ছিলেন মো. মোদাচ্ছির আলী, মো. হারুন মিয়া, মো. মিলাদ হোসেন, মো. আব্দুল হালিম মো. মুশফিক আহমদ, মো. শাহনুর আলী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আলহাজ হাফিয সাব্বির আহমদ


আরও
আরও পড়ুন