Inqilab Logo

ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

আ’লীগ আমাদের সঙ্গে বেঈমানী করেছে : এরশাদ

| প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, আমাদের জোট আরও বড় করতে পারতাম। অনেকেই ইচ্ছা ব্যক্ত করেছিল। কিন্তু সরকার মনে করল, আমাদের দল শক্তিশালী হলে তারা ক্ষমতায় থাকতে পারবে না।
তাই বাধা দিয়েছিল। বাধা দিয়ে কী হবে, বন্যার পানিকে কী বাধা দিয়ে রাখা যায়? গতকাল রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে বাংলাদেশ জাতীয় জোটের (বিএনএ) এক প্রতিনিধি সম্মেলনে তিনি এসব কথা বলেন। ৫৮টি রাজনৈতিক দল নিয়ে জাপার নেতৃৃত্বে বিএনএ গঠন করা হয়। এরপর এটাই জোটের প্রথম সম্মেলন। তিনি আরো বলেন, আওয়ামী লীগ আমাদের (জাতীয় পার্টি) সঙ্গে বেঈমানী করেছিল বলে আজ বিএনপিকে নিয়ে আওয়ামী লীগকে মাথা ঘামাতে হচ্ছে। ২০০৮ সালে আমরা আওয়ামী লীগের সঙ্গে মহাজোট করে নির্বাচন করেছিলাম।
বিএনএ জোটের চেয়ারম্যান সেকেন্দার আলী মনির সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় আরো বক্তব্য রাখেন জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, বিএনএ জোটের মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসেন, শেখ মোস্তাফিজুর রহমান, আক্তার হোসেন, এডভোকেট আফাজুল হক।
সাবেক প্রেসিডেন্ট এরশাদ বলেন, দেশের মানুষ বিএনপি চায় না, হাওয়া ভবন চায় না। তারা এই সরকারও চায় না। মানুষ এই শ্বাসরুদ্ধকর পরিস্থিতি থেকে পরিবর্তন চায়। তিনি বলেন, ২০০৮ সালেই বিএনপি বাংলাদেশের রাজনীতিতে তৃতীয় দলে যাওয়ার কথা ছিল। কিন্তু আওয়ামী লীগ আমাদের সঙ্গে বেঈমানী করেছিল বলে আজ বিএনপিকে নিয়ে আওয়ামী লীগকে মাথা ঘামাতে হচ্ছে। ২০০৮ সালে আমরা আওয়ামী লীগের সঙ্গে মহাজোট করে নির্বাচন করেছিলাম। আমাদেরকে ৪৮টি আসন দেওয়ার কথা ছিল। কিন্তু তারা আমাদেরকে দেয়া কথা রাখেনি। ৪৮টির মধ্যে ১৯টি আসনেই নৌকার প্রার্থী দাঁড় করিয়ে দেন তারা। আমরা মাত্র ৩১ আসনে নির্বাচন করে ২৯টি আসনে জয় লাভ করেছিলাম। আর বিএনপি ও তাদের জোট ৩০০ আসনে প্রার্থী দিয়ে ৩৩টি আসন পেয়ে বিরোধী দল হয়েছিল। আমরা যদি ৪৮টি আসনে নির্বাচন করতে পারতাম তাহলে কমপক্ষে ৫৪টি আসনে বিজয় হয়ে শক্তিশারী বিরোধী দল হতাম। তিনি আরো বলেন, আমাদের জোট এখন অনেকের ভয়ের কারণ হয়ে দাঁড়িয়েছে। অনেক দল এখন আমাদের সঙ্গে জোটভুক্ত হতে চায় । তবে সরকার চায় না আমাদের জোটের পরিধি বাড়–ক। কারণ আমাদের জোট শক্তিশালী হলে আওয়ামী লীগ আর ক্ষমতায় আসতে পারবে না। তবে বাধা দিয়ে জনজোয়ার ঠেকানো যাবে না। শত বাধা উপেক্ষা করে জনগণের সমর্থন নিয়ে আমার জোট ক্ষমতায় যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ

১০ অক্টোবর, ২০১৯
৩১ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন