Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

বন্যাদুর্গতদের সর্বোচ্চ সহায়তা প্রদান করা হবে : খালিদ মাহমুদ চৌধুরী

| প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: বন্যা দুর্গতদের পাশে সরকার ও আওয়ামী লীগ রয়েছে জানিয়ে দুর্গত পরিবারগুলোকে সর্বোচ্চ সহায়তার আশ্বাস দিয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, প্রয়োজন অনুযায়ী প্রতিটি পরিবারকে পুনর্বাসন করা হবে। যাদের ঘর-বাড়ি নষ্ট হয়েছে তাদের ঘর করে দেয়া হবে। পর্যাপ্ত ত্রাণ রয়েছে; সুষ্ঠুভাবে ত্রাণ বিতরণ হচ্ছে।
সেনাবাহিনীর কয়েকটি দল ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে গতকাল সোমবার তিনি দিনাজপুর জেলার বিভিন্ন স্থানে বন্যা দুর্গতদের খোঁজ-খবর নেন এবং ত্রাণসামগ্রী বিতরণ করেন। বন্যায় নিহতদের কয়েক জনের জানাযায়ও অংশ নেন তিনি। এসময় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শোক সন্তপ্ত পরিবারকে সমবেদনা জানান দিনাজপুর-২ আসনের এ সংসদ সদস্য।
ত্রাণ তৎপরতার এক পর্যায়ে বিরল উপজেলার কাঞ্চন ব্রিজের পাশে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন খালিদ মাহমুদ। বন্যা দুর্গতদের সমবেদনা জানিয়ে তিনি বলেন, আপনারা একা নন, নিজেদের অসহায় ভাববেন না। প্রধানমন্ত্রী সব সময় আপনাদের খোঁজ নিচ্ছেন। প্রধানমন্ত্রীর নির্দেশে সেনাবাহিনী দ্রæত উদ্ধার তৎপরতা শুরু করেছে। তিনি বলেন, স্থানীয় প্রশাসনের সকল কর্মকর্তাকে ত্রাণপরতা আরো জোরদার করতে ত্বরিত ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।
খালিদ মাহমুদ বলেন, কিছু দুস্কৃতিকারী বাধ ও রাস্তা কেটে দেয়ায় বন্যার পানি লোকালয়কে প্লাবিত করেছে। বন্যা পরিস্থিতি মোকাবেলার পর এসব দুস্কৃতিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এ সময় প্রশাসনের কর্তা ব্যক্তিগণ, সেনা সদস্য ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এরফান গ্রæপের বার্ষিক ডিলার সম্মেলন
অর্থনৈতিক রিপোর্টার: দেশের শীর্ষস্থানীয় চাল, প্রক্রিয়াজাত খাদ্য পন্য উৎপাদন ও বাজারজাতকারী প্রতিষ্ঠান এরফান গ্রæপের বার্ষিক ডিলার সম্মেলন- ২০১৭ অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি রাজধানীয় একটি কনভেনশন সেন্টারে এ সম্মেলনের আয়োজন করা হয়। এরফান গ্রæপের চেয়ারম্যান মো. এরফান আলী, উপ-ব্যবস্থাপনা পরিচালক মাহবুব আলম, নির্বাহী পরিচালক ইঞ্জিনিয়ার মো. কামরুজ্জামান, অর্থ উপদেষ্টা মনির উদ্দিন, সহকারী মহা ব্যবস্থাপক (বিক্রয় ও বিপনন-রিটেল) এনায়েত হোসেন খান, ব্যবস্থাপক (বিক্রয় ও বিপনন-হোলসেল) জিয়াউর রহমানসহ প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী ও প্রায় ১২’শ হোলসেলার, ২৫০ ডিলার সম্মেলনে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিক্রয়ের ভিত্তিতে ৮টি ক্যাটাগরিতে ৭৮জনকে পুরস্কার প্রদান করা হয়। এছাড়াও অনুষ্ঠানে সঙ্গীতশিল্পী খুরশীদ আলম ও আঁখি আলমগীর মনোমুগ্ধকর গান পরিবেশন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ