Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪
শিরোনাম

২৪ ঘন্টার সিএনজি ধর্মঘট আজ

প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সাত দফা দাবি আদায়ের লক্ষ্যে আজ (রোববার) থেকে ২৪ ঘণ্টা ধর্মঘটের ডাক দিয়েছে সিএনজি, অটোরিকশা ড্রাইভার্স ইউনিয়ন। গতকাল (শনিবার) সিএনজি, অটোরিকশা ড্রাইভার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক কামাল আহমেদের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ৬টা থেকে আগামীকাল (সোমবার) ভোর ৬টা পর্যন্ত সিএনজি, অটোরিকশা ড্রাইভার্স ইউনিয়নের সাত দফা দাবি আদায়ের লক্ষ্যে ধর্মঘট পালন করা করার ঘোষণা দেয়া হয়। বিজ্ঞপ্তিতে ঢাকা শহরের সব সিএনজি চালকদের ধর্মঘট পালনের আহŸান জানানো হয়।
সত দফা দাবিগুলো হলো, কথায় কথায় গাড়ি রেকারিং ও জেল-জরিমানা করা যাবে না, কারাবন্দী সব সিএনজি ও অটোরিকশা চালকদের অনতিবিলম্বে মুক্তি দিতে হবে, যাত্রী সেবার মান উন্নয়নের লক্ষ্যে পাঁচ হাজার সিএনজি অটোরিকশা দ্রæত চালকদের মাঝে বিতরণ করতে হবে, সরকার নির্ধারিত ২৪ ঘণ্টার ৯০০ টাকা জমা শ্রমিকদের স্বার্থ পুনর্বিবেচনা করতে হবে। এছাড়া পার্কিং এর ব্যবস্থা না করে কোনো নো-পার্কিং মামলা করা যাবে না, ইকোনোমিক লাইভ বৃদ্ধি করা গাড়ি জমা ৬০০ টাকা নিতে হবে এবং শ্রম আইন মতে সব চালকদের নিয়োগপত্র বা পরিচয়পত্র দিতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২৪ ঘন্টার সিএনজি ধর্মঘট আজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ