Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

মির্জাপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

মির্জাপুর সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৭, ১:৪৩ পিএম

টাঙ্গাইলের মির্জাপুরে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকালে উপজেলা আওয়ামী লীগ, উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল পৃথকভাবে শোক র‌্যালি বের করে।

এদিকে সকালে উপজেলা উলামা লীগ দলীয় কার্যালয়ে দোয়া মাহাফিলের আয়োজন করে। পরে সেখানে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভার অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি একাব্বর হোসেন এমপি। পরে সদরের এস কে মডেল উচ্চ বিদ্যালয়ে পৌর আওয়ামী লীগের পক্ষ থেকে গণভোজ ও উপজেলা যুবলীগ স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করে।

অন্যদিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকাল এগারোটার দিকে মুক্তির মঞ্চে আলোচনা সভা ও গণভোজের আয়োজন করা হয়। এছাড়া ভারতেশ্বরী হোমসের পিপিএম হলে জাতির জনকের শাহাদত বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় মুখ্য আলোচক ছিলেন ভাষা সৈনিক প্রতিভা মুৎসুদ্দি। এর আগে সকাল ৯টায় দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে শিশু-কিশোরদের রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ