Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৫ নভেম্বর ২০১৭, ১১ অগ্রহায়ণ ১৪২৪, ০৫ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী
শিরোনাম

ক্রিকেটার মুশফিকের আহবান হৃদয় ছুঁয়ে যায়

| প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার  : অন্যরকম ক্রিকেটার হলেন মুশফিকুর রহিম। দেশে অনেক সাবেক এবং বর্তমান প্রভাবশালী ক্রিকেটার ও ক্রীড়া ব্যাক্তিত্ব রয়েছেন। রয়েছেন নাটক সিনেমার নায়ক নায়িকা। সবার চেয়ে ব্যতিক্রম হলেন টেষ্ট ক্রিকেটের এই অধিনায়ক। খেলাধূলার পাশাপাশি তিনি সব সময় আত্মমানবতার সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন। গত কয়েক বছরের তথ্য ঘেটে দেখা গেয়ে সচেতনতামূলক কর্মকান্ডে সব সময়ই উচ্চকণ্ঠ টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম। সামাজিক যোগাযোগের মাধ্যম থেকে শুরু করে সবখানেই অংশগ্রহণ করেন বাংলাদেশ এই টেস্ট অধিনায়ক। এসিড সন্ত্রাস, দুর্নীতির বিরুদ্ধে জনমত গঠন, নারীর প্রতি সহিংসতা রোধ নানা কর্মকান্ডে নিজেকে জড়িয়েছেন। দেশের উত্তরাঞ্চলের বিস্তীর্ণ এলাকা বন্যার পানিতে ভাসছে। লাখ লাখ বানভাসী মানুষ দুর্বিসহ জীবন যাপন করছে অনাহারে অর্ধাহারে। এখন পর্যন্ত ২০ জেলার ৫৬ উপজেলা বন্যা কবলিত। সারাদেশে মারা গেছে প্রায় অর্ধশত মানুষ। এসব না দেখে রাজনীতিকরা ব্যস্ত সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল রায়ের পক্ষ্যে বিপক্ষ্যে বক্তৃতা বিবৃতিতে। দেশের অন্য নামজাদা ক্রিকেটার ও সিনেমা-নাটকের নায়ক-নায়িকারা নিজেকে নিয়ে ব্যস্ত; কিন্তু সেই মুশফিকুর রহিম উত্তরাঞ্চলের বন্যা পরিস্থিতির ভয়াবহ রূপ এবং মানুষের দঃখ কষ্ট দেখে চুপ থাকতে পারেননি। বানের পানিতে ভাসতে থাকা এবং বাঁধ-স্কুল ঘরে মানবেতর জীবন যাপন করা দুর্গত মানুষগুলোর পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন মুশফিক। তার আহবানা আসুন সবাই দুর্গতদের পাশে দাঁড়াই। ক্রিকেটার মুশফিকের এই আহবান হৃদয় ছুঁয়ে যায়।
সামনেই অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ। সেখানে ভালো করার জোর প্রস্তুতি নিচ্ছেন মুশফিক। ক্রিকেট নিয়ে ব্যস্ত থাকলেও বন্যাদুর্গত মানুষদের দুঃখ, দুর্দশা চোখ এড়িয়ে যায়নি তার। এমনকি মানুষদের জন্য উদ্বেগ ও উৎকণ্ঠা ভালোভাবেই ছুঁয়ে গেছে বাংলাদেশের টেস্ট অধিনায়ককে। তাই মঙ্গলবার ফেসবুক লাইভে এক ভিডিও বার্তায় মুশফিক বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে বলেছেন, অনেক কষ্ট, আশা এবং অনুরোধ নিয়ে আজ আমি আপনাদের সামনে এসেছি। আপনারা সবাই অবগত আছেন যে বাংলাদেশে এখন বন্যা পরিস্থিতি কতটা ভয়াবহ।
বাংলাদেশের টেস্ট অধিনায়ক বন্যাদুর্গতদের পাশে থাকার প্রতিজ্ঞা করে আরও বলেছেন, আমি বন্যার্তদের পাশে থাকার প্রতিজ্ঞা নিয়েছি। আমি আপনাদের অনুরোধ করব, আপনারা অনেকেই হয়তো আর্থিকভাবে অথবা ত্রাণ সহায়তা দিয়েছেন। যারা এখনো করেননি তারা যেভাবেই হোক, তাদের পাশে এসে দাঁড়ান। বিশেষ করে উত্তরবঙ্গের মানুষ, দিনাজপুর, লালমনির হাট, রংপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা ও ঠাকুরগাঁওয়ের মানুষের অবস্থা অনেক, অনেক খারাপ। আমি তাদের পাশে দাঁড়ানোর অনুরোধ করছি। ত্রাণ বা অর্থ দিয়ে সাহায্য করতে না পারলেও আপনারা আল্লাহর কাছে দোয়া করবেন তাদের এই ভয়াবহ জীবনের যাতে অবসান হয়। তারা যেন আবারও স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারে। আসুন আমরা সবাই এগিয়ে আসি এবং বানভাসী মানুষদের সাহায্য করি। আমি এই অনুরোধটা জানানোর জন্যই লাইভে এসেছি।

 


Show all comments
  • মির্জা সিকান্দার ১৬ আগস্ট, ২০১৭, ৫:৪৪ পিএম says : 0
    ধন্যবাদ মুশফিক তোমার দেশ প্রেমের জন্য।
    Total Reply(0) Reply
  • Md. Azgar Ali. ১৬ আগস্ট, ২০১৭, ৬:২০ পিএম says : 0
    Brother, Many Many thanks.
    Total Reply(0) Reply
  • sunny ১৬ আগস্ট, ২০১৭, ২:০৭ এএম says : 0
    pray for everyone who strangling with flooding in Bangladesh. My city Chittagong also effected. Even tho my house in Chittagong very bad condition. I hope we are all help them as much as.
    Total Reply(0) Reply
  • আরিফ ১৬ আগস্ট, ২০১৭, ১:১৭ পিএম says : 0
    আমাদের সকলের উচিত যে যার অবস্থান থেকে বন্যার্ত মানুষদের পাশে দাঁড়ানো।
    Total Reply(0) Reply
  • রুমানা ১৬ আগস্ট, ২০১৭, ১:১৮ পিএম says : 0
    টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমকে অসংখ্য ধন্যবাদ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ