Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জেলা স্কুল থেকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস স্থানান্তরের সুপারিশ

প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : বরিশাল জেলা স্কুলের কলেজ শাখা ভবন থেকে বিশ্ববিদ্যালয়ে সিটি ক্যাম্পাস আগামী ৩০ জুনের জন্য স্থনান্তরের সুপারিশ করেছে শিক্ষা মন্ত্রাণালয়। এ সংক্রান্ত মন্ত্রাণালয়ের পত্র বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসিকে দেয়া হয়েছে। ভিসি প্রফেসর ড. এসএম ইমামুল হক মন্ত্রাণালয়ের চিঠি পাবার সত্যতা নিশ্চিত করেছেন। জেলা স্কুল থেকে নগর ক্যাম্পাস স্থানান্তর করার জন্য বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে আহŸায়ক করে ৫ সদসের একটি কমিটি গঠন করা হয়েছে বলেও তিনি জানিয়েছেন। ৩০ জুনের মধ্যে ক্যাম্পাস স্থানান্তর করে জিলা স্কুল কর্তৃপক্ষের কাছে ভবনের দখল হস্তান্তর করা হবে।
উল্লেখ্য, ২০১১ সালে জেলা স্কুলের কলেজ শাখা ভবনে অস্থায়ী ক্যাম্পাস স্থাপন করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হয়েছিল। সদর উপজেলার কর্ণকাঠীতে বিশ্ববিদ্যালয়টির স্থায়ী ক্যাম্পাস নির্মাণ কাজের আংশিক শেষ হলে ২০১৩ সালে সেখানে বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাস স্থানান্তর করা হয়। এরপরেও জেলা স্কুলে নগর ক্যাম্পাস চালু রাখা হয়। একই ভবনে গত ১২ ফেব্রæয়ারি নতুন দুটি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের কার্যক্রম অস্থায়ী চালু করা হয়েছে। কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জিলা স্কুল ক্যাম্পাস ছেড়ে যেতে নানারূপ টালবাহানা শুরু করায় বিদ্যালয় দুটির কার্যক্রমও সঠিকভাবে চালানো যাচ্ছেনা। এ অবস্থায় মন্ত্রণালয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জিলা স্কুল ক্যাম্পাস ছেড়ে দেবার নির্দেশ দিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেলা স্কুল থেকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস স্থানান্তরের সুপারিশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ