Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজ শবনমের জন্মদিন

বিনোদন রিপোর্ট: | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

আজ চলচ্চিত্রের কিংবদন্তী অভিনেত্রী শবনমের জন্মদিন। গত বছর তিনি তার স্বামী বরেণ্য সুরকার ও সঙ্গীত পরিচালক রবিন ঘোষকে হারিয়েছেন। তাকে হারানোর পর অনেকটা একাকী এবং নীরবে নিভৃতেই জীবন যাপন করছেন। তার একমাত্র ছেলে রনি ঘোষ পেশাগত কাজে বেশিরভাগ সময়ই দেশের বাইরে থাকেন। তবে মায়ের জন্মদিন উপলক্ষে রনি দেশে এসেছেন। মায়ের জন্মদিনে মায়ের সঙ্গে সময় কাটাবেন রনি। জন্মদিন প্রসঙ্গে শবনম বলেন, ‘একটা সময় ছিলো যখন জন্মদিনকে ঘিরে অনেক ভালো লাগা ছিলো। কিন্তু এখন আর সেই ভালো লাগাটা নেই। এখন জন্মদিন এলেই শুধু বারবার মনেপড়ে জীবন থেকে আরো একটি বছর চলে গেলো। মৃত্যুর দিকে আরো একধাপ এগিয়ে যাচ্ছি। এসব মনে হলে মন আরো খারাপ হয়ে যায়। তাই জন্মদিন মানে এখন মন খারাপের দিন। আনন্দের দিন নয়। তারপরও সবার কাছে দোয়া চাই যেন যতদিন বাঁচি, সুস্থ থাকি, ভালো থাকি।’ ১৯৯৮ সালে শবনম কাজী হায়াৎ’র নির্দেশনায় সর্বশেষ ‘আম্মাজান’ চলচ্চিত্রে অভিনয় করেছিলেন। এই চলচ্চিত্রে তার সহশিল্পী ছিলেন মান্না, আমিন খান ও মৌসুমী। এরপর শবনমকে আর নতুন কোন চলচ্চিত্রে অভিনয়ে দেখা যায়নি। তবে এখনো তার চলচ্চিত্রে অভিনয়ের আগ্রহ আছে। ভালো গল্প, ভালো চরিত্র পেলে নিশ্চয়ই অভিনয় করবেন তিনি। এদিকে আজ থেকে প্রায় চার দশক আগে প্রয়াত পরিচালক নজরুল ইসলামের নির্দেশনায় শবনম নাদিম জুটিবদ্ধ হয়ে অভিনয় করেছিলেন ‘আয়না’ চলচ্চিত্রে। পাকিস্তানের চলচ্চিত্রের ইতিহাসে এটি একটি ব্যাপক ব্যবসা সফল চলচ্চিত্র। এই চলচ্চিত্রে অভিনয় করে শবনম পাকিস্তানের সর্বোচ্চ সম্মানজনক অ্যাওয়ার্ড ‘নিগার অ্যাওয়ার্ড’ লাভ করেছিলেন। গত ফেব্রæয়ারিতে পাকিস্তানের বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে পাকিস্তানের চলচ্চিত্রে চল্লিশ বছরের অভিজ্ঞতা’সহ নানা কিছু শেয়ার করতে পাকিস্তানে গিয়েছিলেন তিনি।



 

Show all comments
  • Omar Faruq Khan ১৭ আগস্ট, ২০১৭, ১০:৪৬ এএম says : 0
    Happy Birth day Shabnam uanty, Many many return of this day in your life, I too much love you, May i know never i see you but its my long day dream to see you from 1988 after watch " Shondhi" movie. Till i watching one song of this movie " Akta chithi likhe daw,tumi shobare janaw, ashami hoache shami chokhe dekhe jaw," this type of movie this type of song chirodin beche thakbe amader mone, amar a likha hoyeto apni kono din dekbenna janbenna tar poro apnar proti valobasha r doa thakbe,Allah apnake shostho rakhok, valo rakhok a kamona roilo apnar jonmodine, Shovo hok apnar jonma din, Omar Faruq Khan, Mirpur, Dhaka,-01813726005
    Total Reply(0) Reply
  • Alamgir ১৭ আগস্ট, ২০১৭, ২:০২ পিএম says : 0
    Happy birthday to you. I hope your special day will bring you lots of happiness,love and fun. you deserve them a lot. Please enjoy.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ