Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধুর খুনিদের স্থাবর সম্পদ বাজেয়াপ্ত করা হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, বঙ্গবন্ধুর খুনীদের স্থাবর সম্পদ বাজেয়াপ্তা করা হয়েছে। বাকীদের তথ্য সংগ্রহ করা হচ্ছে। গতকাল বুধবার বিকেলে সাভারের আশুলিয়ার ডেন্ডাবর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সাভার উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী এসময় আরও বলেন, যদি সরকার পরিবর্তনও হয় তবুও প্রচলিত আইনে বঙ্গবন্ধু হত্যার বিচার হবে। যারা বিদেশে পালিয়ে আছে তাদেরও বিচার করা হবে। মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর খুনীদের খুব শীঘ্রই দেশে ফিরিয়ে আনা হবে, এজন্য পররাষ্ট্র মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে, বাকীরা কোন দেশে অবস্থান করেছে তা শনাক্ত করা হয়েছে। পুলিশ বাহিনী সম্পর্কে মন্ত্রী বলেন দু’এক জন পুলিশ অপকর্ম করতে পারে কিন্তু তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে। জঙ্গী প্রসঙ্গে বলেন, সরকারের কঠোর পদক্ষেপে জঙ্গিদের শক্ত হাতে দমন করা হয়েছে। জঙ্গিরা মুসলমান না এরা দেশ ও জাতির শক্রু। সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিসেস হাসিনা দৌলার সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, ঢাকা জেলা আওয়ামীলীগের সভাপতি বেনজির আহম্মেদ, ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ডা.এনামুর রহমানসহ স্থানীয় আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ