Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

বাংলাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশনের জাতীয় শোক দিবস পালিত

| প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : বাংলাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশন ও বাংলাদেশ সংবাদপত্র প্রেস শ্রমিক ফেডারেশনের যৌথ উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে এক শোকসভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব¡ করেন বাংলাদেশ সংবাদপত্র কর্মচারী ফেডারেশনের সভাপতি মোহাম্মদ মতিউর রহমান তালুকদার। সভায় বঙ্গবন্ধুসহ নিহতদের স্মরণে রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।
এসময় আগামী ১০ সেপ্টম্বর, রবিবার গণমাধ্যম কর্মচারীদের প্রাণের ১০ দফা দাবী আদায়ের লক্ষ্যে শপথ গ্রহণ করা হয়। এছাড়াও অর্থমন্ত্রীর আপত্তিকর বক্তব্য প্রত্যাহার ও ৫৭ ধারা বাতিলেরও দাবী জানানো হয়।
সভায় নেতৃবৃন্দ বলেন, সংবাদপত্র মালিক সংগঠন নোয়াবের নেতৃবৃন্দের সংঙ্গে বৈঠক শেষে অর্থমন্ত্রী সংবাদপত্র শিল্পের কর্মচারীদের ন্যায় সংঙ্গত মৌলিক অধিকারসহ ওয়েজবোর্ড সম্পর্কে যে আপত্তিকর বক্তব্য দিয়াছেন তা অত্যন্ত দুঃখ জনক, অনাকাঙ্খিত ও ঔদ্বত্যপুর্ণ। তিনি ন্যুনতম শালিনতা বজায় না রেখে শ্রমিক, কর্মচারী ও সাংবাদিকদের অধিকার সম্পর্কে যে বক্তব্য দিয়েছেন তা সীমা লঙ্গনের সামিল। ওয়েজবোর্ড গণমাধ্যমের শ্রমিক-কর্মচারী ও সাংবাদিদের জন্য, বিষয়টি সংশ্লিষ্ট সকল মহলকে স্মরণে রাখার জন্য নেতৃবৃন্দ আহবান জানিয়েছেন।  নেতৃবৃন্দ অবিলম্বে অর্থমন্ত্রীর বক্তব্য প্রত্যাহারের অহŸান জানিয়েছেন। জাতীয় শোকের মাসের মধ্যে ৯ম ওয়েজবোর্ডসহ কর্মচারী, শ্রমিকের প্রাণের দশ দফা দাবী অবিলম্বে মেনে নেয়ার জন্য দাবী জানানো হয়। অন্যথায় উদ্ভুত পরিস্থিতির জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়, অর্থমন্ত্রী ও নোয়াব নেতৃবৃন্দ দায়ী থাকবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন