Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী কর্মতৎপরতা

| প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ
ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, পারিবারিক, সামাজিক ও রাষ্ট্রীয় সংহতি শান্তিপ্রিয় প্রতিটি মানুষের মৌলিক অধিকার ও কাম্য। বর্তমান প্রেক্ষাপটে পরিবার-সমাজ, অফিস-আদালত, ব্যবসা-বাণিজ্য ও চিন্তা-চেতনায় বিরাজ করছে চরম অস্থিরতা। পারস্পরিক শ্রদ্ধা, আস্থা ও বিশ্বাস প্রায় শূন্যের কোঠায়। মানুষের মধ্যে প্রাণ আছে কিন্তু মন নেই। আবেগ অনুভূতি নিরুদ্দেশ। মানুষের অবচেতন হৃদয় শান্তির সন্ধানে ঘুরপাক খাচ্ছে। পারিবারিক, সামাজিক ও রাজনৈতিক স্থিতিশীলতা না থাকায় নৈতিক অবক্ষয় দিন দিন বাড়ছে। সামাজিক ও রাষ্ট্রীয় স্থিতিশীলতা রক্ষায় আমাদেরকে সক্রিয় হতে হবে। নৈতিকতা ও মূল্যবোধের অবক্ষয় রোধে জাগ্রত করতে হবে সমাজকে। তবেই প্রতিষ্ঠা হবে সামাজিক নিয়ন্ত্রণ।
সম্প্রতি রাজধানীর ভাটারাস্থ “মারকাযুস সুন্নাহ ঢাকা”র ১৪৩৭-৩৮ হিঃ শিক্ষা সমাপ্তকারী ছাত্রদের মাঝে সনদ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। জনাব আবু বকর ছিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবক মীর আলমগীর হোসেন, বাংলাদেশ সুপ্রিম কোর্টের এডঃ শওকত আলী হাওলাদার, মাওঃ জাহিদুল ইসলাম, মুফতী শরীফুল ইসলাম, মুফতী আমীর হোসাইন, মুফতী শরীফ আল মোস্তফা, মুফতী মহিউদ্দিন, মুফতী আবু সালেহ, মুফতী সালাহ উদ্দীন জনাব আব্দুল জলীল প্রমুখ। তিনি আরো বলেন, মুসলিম উম্মাহর সকল সঙ্কট নিরসনে ওলামায়ে কিরামকেই নেতৃত্ব দিতে হবে। বাংলাদেশের চলমান সঙ্কটে জাতি আজ বিভ্রান্ত। জাতি আজ আল্লাহভীরু সঠিক ও ইনসাফপূর্ণ নেতৃত্বহীনতায় ভোগছে। এই জাতিকে উদ্ধার করার পদক্ষেপ আমাদেরকেই নিতে হবে। আল্লাহভীরু নেতৃত্ব না থাকার কারণে সন্ত্রাস, দূর্নীতি, কায়েমী স্বার্থবাদ, খুন-ধর্ষণ, দুঃশাসনের মত সমস্যা দিনদিন প্রকট হবে। দেশে অশান্তি ও অস্থিতিশীল পরিবেশ তৈরী হবে। ফলে দেশের শত্রæ, ইসলাম ও মুসলিম উম্মাহর বিরোধীতাকারীরা উপকৃত হবে।
দেশব্যাপী ঝটিকা সফর শুরু
ইসলামী আন্দোলন বাংলাদেশ দেশব্যাপী সাংগঠনিক কার্যক্রমকে আরো গতিশীল করার লক্ষ্যে ঝটিকা সফর শুরু করেছে। সংগঠনের আমীর থেকে সাধারণ একজন দায়িত্বশীলও দেশব্যাপী এ সফর কার্যক্রমে সম্পৃক্ত হচ্ছেন। সে আলোকে কুমিল্লা দক্ষিণ শাখার মজলিসে শুরার অধিবেশন লাকসাম পৌর মিলনায়তনে আলহাজ্ব সেলিম মাহমুদের সভাপতিত্বে এবং মাওলানা মোরশেদুল আলমের পরিচালনায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আশরাফুল আলম। ফেনী জেলা শুরার অধিবেশন ও কর্মশালা জেলা সভাপতি মাওলানা কাজী গোলাম কিবরিয়ার সভাপতিত্বে এবং জেলা ভারপ্রাপ্ত সেক্রেটারী কামরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আশরাফুল আলম, বিশেষ অতিথি ছিলেন প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম। কুমিল্লা উত্তর ও মহানগরীর যৌথ মজলিসে শুরার অধিবেশন গতকাল বিকেলে জেলা আইএবি মিলনায়তনে মাওলানা তৈয়্যব হোসাইনের সভাপতিত্বে এবং সেক্রেটারী এম এম বিলাল হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আশরাফুল আলম, বিশেষ অতিথি ছিলেন প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম। বক্তব্য রাখেন আলহাজ্ব কামরুল ইসলাম খোকন, মাওলানা মাসউদ আহমাদ ইক্বরা, মাওলানা মোজাম্মেল হোসেন প্রমুখ।
ইসলামী ঐক্য আন্দোলন
ইসলামী ঐক্য আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা সাখাওয়াত হুসাইন বলেছেন, সরকার সাধারণ জনগণের জান মালের নিরাপত্তা দিতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। দেশের সামাজিক অবস্থা মুখ থুবড়ে পড়েছে। ইন্টারনেট ও ফেসবুকের অপব্যবহার আমাদের পারিবারিক, সামাজিক ও নৈতিকতার বন্ধন ধ্বংস করে দিচ্ছে। নারী ও শিশুর প্রতি সহিংসতা আইয়্যামে জাহেলিয়াতকেও হার মানিয়েছে। তিনি আরও বলেন, দেশে আইনের শাসন বলতে কিছুই নেই । আওয়ামী দু:শাসন থেকে জনগণ মুক্তি পেতে চায়। ইসলামী শাসন প্রতিষ্ঠা ছাড়া দেশ ও জনগণের মুক্তি সম্ভব নয়।
তিনি সম্প্রতি ইসলামী ঐক্য আন্দোলন দিনাজপুর, রংপুর, লালমনিরহাট ও কুড়িগ্রাম জেলা শাখার দায়িত্বশীলদের বৈঠকে একথা বলেন। এসব বৈঠকে আরও বক্তব্য রাখেন, আন্দোলনের কেন্দ্রীয় অফিস সম্পাদক মাওলানা আবুবকর সিদ্দিক, দিনাজপুর জেলা শাখার আমির ড. মওলানা লোকমান হাকিম প্রমুখ।
-প্রেস বিজ্ঞপ্তি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ