Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭, ০৯ অগ্রহায়ণ ১৪২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৩৯ হিজরী

বাংলাদেশ বিপক্ষে অভিষেক গিবসনের?

| প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : খাতা কলমে তিনি এখনো ইংল্যান্ডের বোলিং কোচ। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান টেস্ট সিরিজ শেষে আর তা থাকবেন না। নিজের মাঠে অনুষ্ঠিত হতে যাওয়া বাংলাদেশ সিরিজেই সেই ওটিস গিবসনকে প্রধান কোচ হিসেবে পাচ্ছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। ক্রিকেট বিষয়ক শীর্ষ পোর্টাল ক্রিকইনফোর বরাত দিয়ে এমনটিই জানিয়েছে বাসস।
ওয়েস্ট ইন্ডিজের সাবেক পেসার গিবসনের সঙ্গে ইংল্যান্ড এন্ড ওয়েলসের (ইসিবি) মধ্যকার বর্তমান চুক্তির মেয়াদ ২০১৮ মৌমের শেষ পর্যন্ত। তবে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা(সিএসএ) এবং ইসিবি একটি ক্ষতিপুরন চুক্তিতে সম্মত হয়েছে বলে রিপোর্টে বলা হয়েছে।
নিজ মাঠে ক্যারিবিয়দের বিপক্ষে চলমান তিন টেস্টের সিরিজ শেষ হওয়া পর্যন্ত ইংল্যান্ড দলের সঙ্গে থাকবেন গিবসন। তবে আগামী সপ্তাহেই তাকে দক্ষিণ আফ্রিকার কোচ হিসেবে ঘোষণা দেয়া হতে পারে। ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকার মধ্যকার সিরিজের শেষ টেস্ট শুরু হবে ৭ সেপ্টেম্বর।
আগামী মাসেই নিজ মাঠে বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের সিরিজ শুরু করবে প্রেটিয়ারা। ২৮ সেপ্টেম্বর শুরু হওয়া এ সিরিজ দিয়েই বর্তমানে দায়িত্ব পালন করা রাসেল ডোমিঙ্গোর কাছ থেকে গিবসন দলটির কোচের দায়িত্ব বুঝে নেবেন বলে ধারনা করা হচ্ছে। টেস্ট সিরিজের পর সেখানে সিমিত ওভারের সিরিজও খেলবে বাংলাদেশ। মূলত বাংলাদেশ সিরিজ দিয়েই প্রোটিয়াদের ব্যস্ত ঘরোয়া মৌসুম শুরু হবে। পরের সাত মাসে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ভারত ও অস্ট্রেলিয়া।

 


দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ