Inqilab Logo

ঢাকা, বুধবার, ২০ সেপ্টেম্বর ২০১৭, ০৫ আশ্বিন ১৪২৪, ২৮ যিলহজ ১৪৩৮ হিজরী
শিরোনাম

‘রকেট বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ’

এখনই আসছেন না ম্যাকগিল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বহুল প্রতীক্ষিত এক সিরিজ। অবশেষে ফুরাচ্ছে অপেক্ষা। আজ রাতেই ঢাকায় পা রাখছে স্মিথ-ওয়ার্নাররা। সবকিছিু ঠিক থাকলে বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি মিরপুরে গড়াবে ২৭ আগস্ট। ৪ সেপ্টেম্বর শেষটা হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। এর মাঝে ২২ তারিখ থেকে তিনদিনের একটি প্রস্তুতি ম্যাচও খেলবে দু’দল। গতকাল আনুষ্ঠানিকভাবে সিরিজের টাইটেল স্পন্সরও ঘোষনা করে দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
চুক্তি অনুযায়ী ২০১৬ সাল থেকে দুই বছরের জন্য সকল হোম সিরিজের স্বত্ব পেয়েছে ডাচ বাংলা ব্যাংক। গত বছর ইংল্যান্ড ও আফগানিস্তানের বিপক্ষেও স্পন্সর ছিল ব্যাংকটির মোবাইল ব্যাংকিং সেবা ‘রকেট’। তারই ধারাবাহিকতায় এবারও বাংলাদেশ ও অস্ট্রেলিয়া সিরিজের টাইটেল স্পন্সর স্বত্ব পেয়েছে তারা। সিরিজের নামকরণ করা হয়েছে ‘রকেট বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ ২০১৭’।
দুপুরে মিডিয়া সেন্টারে অনুষ্ঠিত আয়োজিত সংবাদ সম্মেলন শেষে সিরিজের লোগো উন্মোচন করেন সিরিজের টাইটেল স্পন্সর ও গ্রাউন্ড স্পন্সরশিপ রাইটস হোল্ডার ইমপ্রেস-মাত্রা কনসোর্টিয়ামের পক্ষে সানাউল আরেফিন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন ও ডাচ্-বাংলা ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর আবুল কাশেম মো. শিরিন।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্যে বক্তারা সারা দেশে বন্যা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। তারা বলেন, ‘যদিও দেশের এমন পরিস্থিতিতে খেলা হওয়াটা অস্বাভাবিক হলেও আগে থেকে ঠিক থাকায় আমাদের খেলা আয়োজন করতেই হচ্ছে।’ ইমপ্রেস-মাত্রা কনসোর্টিয়ামের সানাউল আরেফিন বৃষ্টি নিয়েও শঙ্কা প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘আবহাওয়ার যে অবস্থা তাতে সিরিজ কেমন হবে তা এখনও বলা যাচ্ছে না। তবে আশা করছি শেষ পর্যন্ত এটি ভালোই হবে।’
এক প্রশ্নের জবাবে বিসিবি সিইও নিজাম উদ্দিন চৌধুরী জানান, ম্যাকগিল সিরিজের আগে আসতে পারবেন কি পারবেন না, তা জানাতে আরও দু-একদিন সময় লাগবে। তবে কিছু জটিলতা থাকায় ম্যাকগিলের এখনই আসা সম্ভব হচ্ছে না।

 


Show all comments
  • ১৮ আগস্ট, ২০১৭, ১২:৩০ পিএম says : 0
    আশা করি জমজমাট লড়াই হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর