Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চবি ছাত্র আলাউদ্দিন হত্যা ৪ জনের বিরুদ্ধে চার্জশিট

| প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র মো. আলাউদ্দিন খুনের মামলায় এক তরুণীসহ চারজনের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দিয়েছে পুলিশ। গতকাল (বৃহস্পতিবার) আদালতে অভিযোগপত্রটি জমা দেওয়া হয়। আসামিরা হলেন ইয়াসমিন আক্তার, তার স্বামী ইকবাল হোসেন, ইকবালের সৎভাই মো. তৈয়ব ও মো. হেলাল। তা ছাড়া এই মামলায় আলাদা আরেকটি দোষীপত্র দেওয়া হয় মাকসুদ উল্লাহ (১৭) নামের এক কিশোরের বিরুদ্ধে। সে আসামী ইকবালের ভাই।
চলতি বছরের ২২ মার্চ নগরীর বায়েজীদ বোস্তামী থানার পশ্চিম শহীদনগর এলাকায় একটি বাসায় ডেকে এনে চবি ছাত্র আলাউদ্দিনকে নির্মমভাবে গলায় রশি পেছিয়ে হত্যা করে আসামীরা। পরে ওই বাসার বার্থরুমে লাশ ফেলে সবাই পালিয়ে যায়। বাসাটি খালি ছিল, আসামীরা সেটি ভাড়া নেওয়ার কথা বলে সেখানে যায়। অন্যদিকে আলাউদ্দিনকে সেখানে এনে খুন করে তারা। পরে পুলিশ টয়লেটে হাত-পা বাঁধা অবস্থায় আলাউদ্দিনের লাশ উদ্ধার করে।
নিহত আলাউদ্দিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে পড়তেন। এ ঘটনায় আলাউদ্দিনের বাবা শাহ আলম বাদী হয়ে ২৩ মার্চ রাতে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে বায়েজীদ বোস্তামী থানায় হত্যা মামলা করেন। মামলাটি তদন্ত করেন বায়েজীদ বোস্তামী থানার উপ পরিদর্শক (এসআই) মো. শামীম শেখ। অভিযোগপত্রে বলা হয় নিহত আলাউদ্দিনের কাছে ইয়াসমিন প্রাইভেট পড়তেন। এ সুবাদে দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক হয়। আরেকজনের সঙ্গে বিয়ের পর ঘটনাটি জানাজানি হলে বিবাহবিচ্ছেদের ঘটনা ঘটে। গত বছরের জুলাই মাসে ইকবালের সঙ্গে তার দ্বিতীয় বিয়ে হয়। বিয়ের পর থেকে আলাউদ্দিন তাকে উত্ত্যক্ত করতে শুরু করেন। বিষয়টি স্বামী ইকবালকে জানানো হলে পরিকল্পনা করে আলাউদ্দিনকে খুন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ