Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে মাদ্রাসার ছাত্র-শিক্ষককে খুনের হুমকি : প্রতিবাদে সংবাদ সম্মেলন

| প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

ময়মনসিংহ ব্যুরো : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় মাদ্রাসার জমি নিয়ে বিরোধের জের ধরে মাদ্রাসা কমিটির সভাপতিসহ সকল সদস্য, শিক্ষক ও শিক্ষার্থীদের খুন-জখমের হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ঈশ্বরগঞ্জ উপজেলার চরজিথর গ্রামের সাইফুল ইসলাম এ হুমকি দিচ্ছেন বলে অভিযোগ করেন মাদ্রাসা কর্তৃপক্ষ।
গতকাল বৃহস্পতিবার বিকালে ময়মনসিংহ শহরের প্রেসক্লাব ময়মনসিংহে মাদ্রাসা কমিটির ব্যানারে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করা হয়। জমি নিয়ে বিরোধ সৃষ্টি হওয়ায় মাদ্রসার নাম চরজিথর বাগে জান্নাত নুরানি ও হাফিজিয়া মাদ্রাসা।
সংবাদ সম্মেলনে মসজিদ মাদ্রসা কমিটির সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর বলেন, গত ১৮ ফেব্রæয়ারি সাইফুল ইসলাম, তার সহযোগি এমদাদ ও তাদের পক্ষের লোকেরা মাদ্রসায় হামলা করে ভাঙচুর করে। হামলার সময় মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীদের মারধর করে ওই পক্ষের লোকেরা। এ ঘটনায় পর দিন হুমায়ুন কবীর বাদী হয়ে ময়মনসিংহের বিচারিক হাকিম আদালতে দ্রæত বিচার মামলা করেন। পুলিশ সম্প্রতি ওই মামলায় এমদাদকে গ্রেপ্তার করে। গত বুধবার (১৬ আগস্ট) ওই মামলায় এমদাদ ও সাইফুলের জামিন মঞ্জুর করেন আদালত। মাদ্রাসা কর্তৃপক্ষের অভিযোগ, জামিন পেয়ে আসামীরা বাড়ি ফেরার পর আবারও মাদ্রাসা ভেঙ্গে দেয়াসহ কমিটির সদস্য ও ছাত্র-শিক্ষকদের খুন জখমের হুমকি দিতে শুরু করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ