Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাস ও ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৭, ২:৩৪ পিএম

রাজধানী থেকে উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চলের জেলাগুলোর যাত্রীরা অগ্রিম টিকিটের জন্য শুক্রবার সকাল থেকে গাবতলী ও কল্যাণপুরের বাস কাউন্টারগুলোতে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আছেন। লম্বা সময় অপেক্ষার পর তারা পাচ্ছেন বাড়ি যাওয়ার টিকিট। এবার ইদুল আজহার সরকারি ছুটি নির্ধারিত আছে ১ থেকে ৩ সেপ্টেম্বর। তবে চাঁদ দেখা সাপেক্ষে তাতে পরিবর্তন হতে পারে।

বাস কাউন্টার ব্যবস্থাপকরা জানান, ঈদের ছুটি শুরুর আগের দিন ৩১ আগস্ট টিকিটের চাহিদা বেশি। সেদিন বৃহস্পতিবার হওয়ায় অনেকেই অফিস শেষ করে বাড়ির পথে ছুটবেন।

যাত্রীদের অভিযোগ, ৩১ আগস্টের টিকিট থাকলেও পরে অতিরিক্ত দামে বিক্রির জন্য কোনো কোনো কাউন্টারে এখন বিক্রি করছে না। জনি নামে এক যাত্রী জানান, শ্যামলী পরিবহনের কল্যাণপুর কাউন্টারে সকাল থেকে লাইনে দাঁড়িয়েও ৩১ আগস্টের টিকিট পাননি তিনি। আড়াই ঘণ্টা লাইনে দাঁড়িয়ে ধাক্কাধাক্কি করে পরিবর্তে ১ সেপ্টেম্বরের টিকিট পেয়েছেন। আরেক যাত্রী সামিনা আক্তারেরও একই অভিযোগ। লাইনের প্রথম দিকে থেকেও ৩১ তারিখের কোনো টিকিট পাননি তিনি।

তাই স্বভাবতই, তাদের মনে প্রশ্ন জাগতেই পারে- হঠাৎ করে তাহলে এ তারিখের টিকিট গেলো কোথায়? পরে বেশি টাকায় বিক্রি করার জন্য বরাবরই কাউন্টারগুলোতে এ ধরনের অনিয়ম হয় বলে যাত্রীদের অভিযোগ।

এদিকে সকাল ৮টা থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। টিকিট প্রত্যাশীরা ভোর থেকেই রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ভিড় করেছেন।

আজ বিক্রি করা হচ্ছে ২৭ আগস্টের ট্রেনের টিকিট। এরপর দিন ১৯ আগস্ট বিক্রি হবে ২৮ আগস্টের টিকিট। এছাড়া ২০ আগস্টে ২৯ আগস্ট ও ২১ আগস্টে ৩০ আগস্টের এবং ২২ আগস্ট ৩১ আগস্টের টিকিট বিক্রি করা হবে। এছাড়া ২৫ থেকে ২৯ আগস্ট পর্যন্ত বিক্রি হবে ৩ থেকে ৭ সেপ্টেম্বরের ফিরতি টিকিট। এবার ঈদে রেলযাত্রীদের যাত্রা নির্বিঘ্ন করতে অতিরিক্ত ৭ জোড়া বিশেষ ট্রেন চলাচল করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ