Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

কর্পোরেট মাফিয়া সিন্ডিকেটের হাত থেকে রাজনীতিকে মুক্ত করতে হবে

প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো :মুক্তির আকাক্সক্ষায় উজ্জীবিত ষাটের দশকের ছাত্রলীগ নেতা-কর্মীরা বঙ্গবন্ধুর ৬ দফা এবং ছাত্রসংগ্রাম পরিষদের ১১ দফা দাবি বাস্তবায়নে জীবনবাজি রেখে রাজপথে নামেন। বঙ্গবন্ধুর নেতৃত্বে তারা বাংলাদেশের স্বাধীনতার সোনালি সূর্য ছিনিয়ে আনেন। ষাটের দশকের ছাত্রলীগ নেতা-কর্মীদের রাজনৈতিক অঙ্গীকার এবং দেশপ্রেম বর্তমান প্রজন্মের তরুণদের মাঝে ছড়িয়ে দিতে হবে। ত্যাগ ও দেশপ্রেমের পতাকা সমুন্নত রেখে কর্পোরেট মাফিয়া সিন্ডিকেটের হাত থেকে রাজনীতিকে মুক্ত করে আনতে হবে। অন্যথায় রাজনীতি কর্পোরেট মাফিয়ার খাঁচার পাখি হয়ে থাকবে।
গতকাল (শনিবার) বৃহত্তর চট্টগ্রামের ষাট দশকের ছাত্রলীগ নেতা-কর্মীদের এক প্রীতি সম্মিলনে বক্তাগণ একথা বলেন। নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম রেজাউল করিম চৌধুরীর আয়োজনে এ সম্মিলনীতে অনেক সাবেক ছাত্রলীগ নেতাকর্মী অংশ নেন।
সাবেক এমপি ও ছাত্রলীগ নেতা সিরাজুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে নগরীর একটি কমিউনিটি সেন্টারে স্মৃতিচারণ অনুষ্ঠানে ষাটের দশকের ছাত্রলীগ নেতা সাবেক চট্টগ্রাম সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক নেতা এস এম ইউসুফ, ইশমাত কাদির গামা, রেজাউল হক চৌধুরী মোস্তাক, নুরুন্নবী, আশরাফ খান, গোলাম রব্বান, অধ্যক্ষ ফজলুল হক, ডা. জাফর উল্লাহ, মোসলেম উদ্দিন আহমদ, ডা. মাহফুজুর রহমান, অ্যাডভোকেট জসীম উদ্দিন খান, ডা. শামসুদ্দিন, নঈমুদ্দিন চৌধুরী, মোহাম্মদ জামাল উদ্দিন, আব্দুল্লাহ আল রায়হান, আহমদ হোসেন, জাফর আলম খান, দেওয়ান মাকসুদ আহমদ, মারুফ শাহ, অধাপক জিনোবোধী ভিক্ষু প্রমুখ বক্তব্য রাখেন।
এর আগে ‘ষাট দশকে চট্টগ্রাম ছাত্রলীগ’ নামে এম রেজাউল করিম সম্পাদিত বইয়ের মোড়ক উন্মোচন করেন মহিউদ্দিন চৌধুরী। বইয়ের উপর আলোচনায় অংশ নেন সাবেক এমপি নুরুল আলম চৌধুরী, এস এম ইউসুফ, ইসমত কাদির গামা ও রেজাউল হক চৌধুরী।
অসুস্থ মহিউদ্দিন চৌধুরীর ভাইয়ের শয্যাপাশে মেয়র
সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন গতকাল (শনিবার) সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর সহোদর অসুস্থ মঈন উদ্দিন চৌধুরীকে দেখতে তার চশমা হিলস্থ বাসভবনে যান। মেয়র কিছু সময় অসুস্থ মঈনউদ্দিন চৌধুরীর পাশে অবস্থান করে সমবেদনা জানান এবং আলাহর দরবারে তার আশু আরোগ্য কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্পোরেট মাফিয়া সিন্ডিকেটের হাত থেকে রাজনীতিকে মুক্ত করতে হবে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ