Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

শান্তি ফিরিয়ে আনতে আউলিয়াদের আদর্শ অনুসরণ করতে হবে -সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী

প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১১:০২ পিএম, ১৮ আগস্ট, ২০১৭

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের ফটিকছড়ি মাইজভান্ডার দরবারে শাহ্সূফী মাওলানা সৈয়দ মইনুদ্দীন আহমদ আল্-হাসানী (ক.) ৬ষ্ঠ বার্ষিক ওরশ শরীফে লাখো ভক্ত জনতার অংশগ্রহণে দেশ ও বিশ্ববাসীর শান্তি-সমৃদ্ধি কামনায় আখেরি মুনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে। গতকাল (শুক্রবার) ওরশের সমাপনী দিবসে লাখো মুসল্লি­র উপস্থিতে পবিত্র জুমার নামাজে ইমামতি ও আখেরী মুনাজাত পরিচালনা করেন মাইজভান্ডার দরবারের সাজ্জাদানশীন শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী। তিনি বলেন, আউলিয়ায়ে কেরাম প্রদর্শিত শান্তির পরিবর্তে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিশ্বকে ক্রমেই অনিরাপদ করে তুলছে। জগতে শান্তি ও মানবতার রাজত্ব প্রতিষ্ঠা করাই আউলিয়ায়ে কেরামের মিশন। শান্তির পথ ছেড়ে হানাহানি-সংঘাতের পথ বেছে নেয়ায় বিশ্ববাসীর শান্তির প্রত্যাশা আজ ভূলুণ্ঠিত। সংঘাতপ্রবণ এই বিশ্বে শান্তি জনস্বস্তি ও জননিরাপত্তা ফিরিয়ে আনতে আউলিয়ায়ে কেরাম ও মাইজভান্ডারী সাধকদের চর্চিত প্রেমবাদকে সর্বত্র ছড়িয়ে দিতে হবে।
এতে বিশেষ অতিথি ছিলেন, সৈয়দ মাশুক-এ-মইনুদ্দীন মাইজভান্ডারী ও সৈয়দ হাসনাইন-এ-মইনুদ্দীন মাইজভান্ডারী। আলোচনায় অংশগ্রহণ করেন, আন্জুমান কেন্দ্রীয় সাধারণ সম্পাদক খলিফা শাহ মো: আলমগীর খান মাইজভান্ডারী, সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভান্ডারী ট্রাস্টের মহাসচিব এডভোকেট কাজী মহসীন চৌধুরী, মাওলানা মুফতী বাকিল্ল­াহ আল্-আযাহারী, খলিফা মাওলানা রুহুল আমিন ভূঁইয়া চাঁদপুরী, মাওলানা বাকের আনসারী, মাওলানা আব্দুছ সাত্তার সিদ্দিকী, আন্জুমান কেন্দ্রীয় সহ-সভাপতি এডভোকেট ওয়াজ উদ্দিন মিয়া, সিঙ্গাপুরের খলিফা মো: মোতাহের হোসেন খান, ইরাকের খলিফা মো: আব্দুল রহিম, ভারতের খলিফা মো: মজিবুর রহমান, আন্জুমান কেন্দ্রীয় সহসভাপতি খলিফা কবির চৌধুরী, আন্জুমান চট্টগ্রাম মহানগর সভাপতি খলিফা বোরহান উদ্দিন প্রমুখ।



 

Show all comments
  • Shahidul Islam Shahid ১৯ আগস্ট, ২০১৭, ১০:৫৪ এএম says : 1
    কোরআনের আইন মেনে চল্লেই দেশে শান্তি ফিরে আসবে,,ইনশাআল্লাহ..।
    Total Reply(0) Reply
  • Farid Mia ১৯ আগস্ট, ২০১৭, ১০:৫৫ এএম says : 0
    nobi rasul der dekhano potha cholte hobe
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ